সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৫২ সেকেন্ড আগে
রবিবার, ২১ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইমরানের জয়, ফল প্রত্যাখ্যান বিরোধীদের

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন ইমরান খান। দেশটির ১১তম জাতীয় নির্বাচনে নওয়াজ শরিফের দলের চেয়ে প্রায় দ্বিগুণ আসনে জয়ী হয়ে এগিয়ে রয়েছে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই)। তবে এ ফল প্রত্যাখ্যান করেছে মুসলিম লীগ নওয়াজ এবং পাকিস্তানে পিপলস পার্টিসহ বেশিরভাগ দল।

বুধবার অনুষ্ঠিত নির্বাচনের প্রাথমিক বেসরকারি ফলাফলে তেহরিক-ই-ইনসাফ পেয়েছে ১১৩টি আসন। আর মুসলিম লীগ-নওয়াজ পেয়েছে ৬৪টি আসন। এছাড়া, বিলাওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বাধীন পাকিস্তান পিপলস পার্টি পেয়েছে ৪৩টি, এমকিউএম পাঁচটি এবং এমএমএ নয়টি আসন লাভ করেছে। আজ বৃহস্পতিবার পাকিস্তান নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করবে।

গতকাল দিবাগত মধ্যরাতে নিজেদের দলের বিজয় ঘোষণা দিয়ে উল্লাসে মেতে ওঠে পিটিআই সমর্থকরা। এ সময় তারা রাস্তায় নেমে আসে। মধ্যরাতে পিটিআইর অফিসিয়াল ফেসবুক পাতায় ইমরান খানকে উজিরে আজম সম্বোধন করে অভিনন্দন জানানো হয়।

এদিকে পাকিস্তানের বেশিরভাগ রাজনৈতিক দল নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের শীর্ষস্থানীয় নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ লাহোরে এক সংবাদ সম্মেলনে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে বলেছেন, নির্বাচনে নজিরবিহীন কারচুপি হয়েছে এবং এর ফলাফলে জনগণের প্রকৃত রায়ের প্রতিফলন ঘটেনি।

পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো নির্বাচনের ফলাফলকে অযৌক্তিক ও অসঙ্গত আখ্যা দিয়ে এ ফল প্রত্যাখ্যান করেছেন। পাকিস্তানের অন্যান্য রাজনৈতিক দলও নির্বাচনের ফলাফলের ব্যাপারে কঠোর আপত্তি জানিয়েছে।

তবে পাকিস্তান নির্বাচন কমিশনের প্রধান (সিইসি) মুহাম্মদ রাজা খান আজ ভোর ৪টায় রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ প্রত্যাখ্যান করে দাবি করেছেন, নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: