সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ২৬ সেকেন্ড আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শোষিত নিপিড়িত মানুষের অধিকারে একনিষ্ঠ থাকতে হবে

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সম্পাদক মন্ডলীর সদস্য সুরাইয়া পারভীন বলেছেন, নির্যাতিত লাঞ্চিত মানুষের কথাগুলো আমাদের গানে কবিতায় সংলাপে তুলে আনতে হবে। শ্রমজীবী মানুষের কথা বলতে হবে। শোষিত নিপিড়িত মানুষের অধিকারে সকালকে একনিষ্ট হতে হবে। তিনি আরও বলেন, শোষিত মানুষের অধিকারে ইমু যেভাবে রাজপথে আমাদের সঙ্গ দিয়েছে, ঠিক তেমনই তাকে রাজপথের স্লোগানে বাঁচিয়ে রাখতে হবে। গানে সংলাপে তাকে বাঁচিয়ে রাখতে হবে।
তিনি সম্মিলিত নাট্য পরিষদের মহড়াকক্ষে উদীচী সিলেটের সদস্য তানভীর আহমদ ইমুর স্মরণসভায় এসব কথা বলেন। মঙ্গলবার সন্ধ্যায় এ স্মরণসভার আয়োজন করে সিলেট উদীচী।

সিলেট উদীচীর সভাপতি কবি এ কে শেরামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. অভিজিৎ দাস জয়ের পরিচালনায় বক্তব্য রাখেন উদীচী কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি ব্যরিস্টার আরশ আলী। বক্তব্য রাখেন তানভীর আহমদ ইমুর বাবা আবদাল মিয়া, জগন্নাথপুর উদীচীর ভারপ্রাপ্ত সভাপতি সতিশ গোস্বামী, কমিউনিস্ট পার্টি সিলেটের সাধারণ সম্পাদক আনোয়র হোসেন, বাসদ সিলেটের সমন্বয়কারী ও মেয়রপ্রার্থী আবু জাফর, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, উদীচী সিলেটের সহ-সভাপতি এনায়েত হাসান মানিক, রতন দেব, গণসঙ্গিতশিল্পী অংশুমান দত্ত অঞ্জন, নাট্য নির্দেশক অর্ধেন্দু কুমার দাস, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার নাবিল হোসাইন, জগন্নাথপুর উদীচীর নাট্য সম্পাদক রনি রাজ, সিলেট উদীচীর সম্পাদক মন্ডলীর সদস্য ধ্রুব গৌতম, সঙ্গিত সম্পাদক সুদিপ্তা দাস স্বর্ণা, সদস্য আলফাজ মিয়া ও চা পাতা ব্যান্ড দলের আসিফ।

তানভীর আহমদ ইমুর স্মৃতির প্রতি একমিনিট নিরবতা পালন ও তার অস্থায়ী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পনের মধ্যদিয়ে স্মরণসভা শুরু হয়। এরপর রবীন্দ্রসঙ্গিতশিল্পী অনিমেষ বিজয়ের কণ্ঠে ‘শুধু তোমার বাণী নয়’ এবং সিলেট উদীচীর সহ-সভাপতি মাধব রায় ইমুর জীবনী তুলে ধরেন। আবৃত্তি করেন নৃত্য সম্পাদক ফাহমিদা এলাহী বৃষ্টি, সঙ্গিত পরিবেশন করেন সুরাইয়া পারভীন, অংশুমান দত্ত অঞ্জন, বীথি বেগম ও সিলেট উদীচী।
তানভীর আহমদ ইমু স্মৃতিগুলো নিয়ে প্রকাশিত ‘ইমু’ প্রকাশনার মোড়ক উন্মোচন, নাট্য পরিষদের মহড়াকক্ষে ইমুর স্মৃতি স্বরূপ তার একটি ছবি হস্তান্তর এবং সবশেষে তার রেকর্ড করা গানের মাধ্যমে স্মরণসভার সমাপ্তি হয়।

উল্লেখ্য, গত ১১ জুলাই স্থানীয় একটি বেসরকারী হাসপাতাল থেকে ওসমানী নেওয়ার পথে মৃত্যু বরণ করে তানভীর আহমদ ইমুভ। এর আগে ঢাকায় উদীচীর গণসঙ্গীত প্রশিক্ষণ শেষে সিলেট ফেরার পথে ট্রেনে অসুস্থ বোধ করলে তাকে হাসপাতাল ভর্তি করা হয়। এবছর এইচএসসি পরীক্ষায় সরকারী কলেজ থেকে জিপিএ ৪.০৮ পেয়ে উত্তীর্ণ হয়েছে। কিন্তু ফলাফল দেখে যেতে পারেনি। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: