সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৯ সেকেন্ড আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুষ্ক ত্বকের পারফেক্ট মেকআপ

লাইফস্টাইল ডেস্ক:: শুষ্ক ত্বক মানেই মুশকিল। যেভাবেই সাজুন না কেন, সাজ ফুটে উঠবে না। কারণ মেকআপ যত ভালো করেই করুন না কেন, কিছুক্ষণ পরই ফ্লেকি হয়ে সব উঠে যেতে থাকে। তাই চলুন জেনে নেই কীভাবে মেকআপ করলে শুষ্ক ত্বকেও তা টিকে থাকবে-

আপনার ত্বক যেরকমই হোক না কেন, মেকআপ করার আগে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে।কারণ মুখে ময়লা থাকলে মেকআপ কিন্তু মোটেই ভালো হয় না। আর হ্যাঁ, আপনার যেহেতু শুষ্ক ত্বক, তাই এর জন্য বিশেষভাবে তৈরি কোনো ফেসওয়াশ ব্যবহার করুন।

এরপর আপনার শুষ্ক ত্বককে স্মুদ লুক দিন প্রাইমারের সাহায্যে। প্রাইমার না দিলে আপনার ত্বকে মেকআপ কিন্তু উঠে যেতে বাধ্য। তাই প্রাইমার লাগান। আর হ্যাঁ, একগাদা প্রাইমার কিন্তু লাগাবেন না। তাতে আপনার মেকআপ কিন্তু নষ্ট হয়ে যেতে পারে।

jagonews24

ঠোঁট যদি খুব বেশি ফেটে যায়, হাজার লিপবাম লাগিয়েও কোনো কাজ না হয়, তাহলে চ্যাপস্টিক আপনাকে ব্যবহার করতেই হবে। দেখবেন এটা আপনার ঠোঁটকে একটা পারফেক্ট স্মুদ ফিনিশ দেবে। এরপর আপনি নিশ্চিন্তে লিপস্টিক লাগাতেই পারেন।

শুষ্ক ত্বকের ফাউন্ডেশনের ক্রিমি টেক্সচার আপনার ত্বকের ড্রাইনেস দূর করে ত্বককে স্মুদ এফেক্ট দেবে। আর ত্বকের যাবতীয় দাগ-ছোপ দূর করতে কন্সিলার আবশ্যক। তবে সেটাও যেন ক্রিমি আর শুষ্ক ত্বকের জন্যই হয়।

শুষ্ক ত্বকে মেকআপকে ভালো করে সেট করার জন্য সেটিং স্প্রে লাগানো খুবই দরকার। এক হাত দূর থেকে স্প্রে করবেন।

jagonews24

বেসিক মেকআপ করার পর এবার কিন্তু বাকি ফিনিশিং টাচের। আইলাইনার, আইশ্যাডো, কাজল, মাশকারা দিয়ে চোখের মেকআপ করে ফেলুন। গালে কিন্তু লিকুইড ব্লাশ লাগাতে ভুলবেন না। আর ঠোঁটকেও রাঙিয়ে তুলুন আপনার পছন্দের লিপস্টিক শেডে।

আর সব শেষে লাগিয়ে ফেলুন একটা হাইলাইটার। দেখবেন আপনার ত্বক যতই শুষ্ক হোক না কেন, সুন্দর পারফেক্ট আর ফ্রেশ ময়েশ্চারাইজড লুক পেতে কিন্তু হাইলাইটার ছাড়া গতি নেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: