সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রীকে ‘কটূক্তিকারী’ শিক্ষকদের প্রতিহত করবে ছাত্রলীগ

নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তি’ করার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মাইদুল ইসলামের বিরুদ্ধে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয শাখা ছাত্রলীগ।

বুধবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে ছাত্রলীগের একাংশের শতাধিক নেতাকর্মী অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের অগ্রযাত্রায় বঙ্গবন্ধু কন্যা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অথচ কিছু শিক্ষক সস্তা পরিচিতি লাভের আশায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করছেন। এসব শিক্ষকদের শক্ত হাতে প্রতিহত করা হবে।

ছাত্রলীগ কাউকে হুমকি দেয় না উল্লেখ করে ছাত্রলীগ নেতারা বলেন, ছাত্রলীগ প্রতিহত করে। ওই শিক্ষককেও প্রতিহত করা হবে। শুধুমাত্র মাইদুল ইসলাম নয়, যারাই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বলবে তাদেরকে রুখে দিবে ছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম সম্পাদক আবু তোরাব পরশের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন সাবেক সভাপতি আলমগীর টিপু, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সদস্য সাবরিনা চৌধুরী, চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবদুল মালেক, মো. রাকীব উদ্দিন, সাখাওয়াত হোসেন, সাবেক উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন টিপু, সাবেক উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ, সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হোসেন দিনার প্রমুখ।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে বেশ কিছুদিন ধরে লেখালেখি করে আসছেন মো.মাইদুল ইসলাম। এছাড়াও তিনি প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন বলে অভিযোগ তোলে ছাত্রলীগ। ১৪ জুলাই ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় সভাপতির কাছে নালিশ দেন ছাত্রলীগ নেতাকর্মীরা। পরদিন ১৫ জুলাই তিনি নিরাপত্তাজনিত কারণে ক্যাম্পাস ত্যাগ করেন। পরবর্তীতে ১৭ জুলাই ওই শিক্ষককে অবাঞ্চিত ঘোষণা করে চাকরিচ্যুতির দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপিও দেন নেতাকর্মীরা। ১৯ জুলাই এসব অভিযোগ খতিয়ে দেখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। যেখানে কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতেও বলা হয়েছে।

সর্বশেষ, গত সোমবার মো.মাইদুল ইসলামের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলাও করেন সাবেক ছাত্রলীগ নেতা ইফতেখার উদ্দিন আয়াজ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: