সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ১২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় ‘গ্রাম আদালতে নারীর অংশ গ্রহন’ শীর্ষক কর্মশালা

কুলাউড়া প্রতিনিধি:: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর সহযোগিতায় গ্রাম আদালতের বিচার প্রক্রিয়ায় নারীর অংশ গ্রহন শীর্ষক ইউনিয়ন পরিষদের মহিলা সদস্যদের নিয়ে  ২৪জুলাই মঙ্গলবার উপজেলা পরিষদ সভাকক্ষে এক কর্মশালা অনুষ্টিত হয়।
ইউএনও চৌধুরী মোঃ গোলাম রাব্বীর সভাপতিত্বে ও ব্লাস্ট উপজেলা সমন্বয়কারী সুফিয়া খাতুন এর পরিচালনায় কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও ইউএনডিপির ডিস্ট্রিক কো- অর্ডিনেটার আল আমিন। স্বাগত বক্তব্য রাখেন ইউএনডিপির ডিস্ট্রিক ফেসিলিটেটর মাহবুবুল আলম।
কর্মশালায় বক্তারা বলেন বর্তমান সরকার নারী-পুরুষ সবার গ্রাম আদালতের মাধ্যমে ন্যায় বিচারের অধিকার প্রতিষ্টার জন্য বিভিন্ন ইউনিয়নে গ্রাম আদালত কার্যকরীকরনে ও বিচার প্রক্রিয়ায় নারীদের অংশ গ্রহন নিশ্চিতকরনে কাজ করছে। গ্রামের দরিদ্র নারী ও সুবিধা বঞ্চিত জনগোষ্টী যাতে সহজেই গ্রাম আদালতের মাধ্যমে ছোট-খাটো বিরোধ নিস্পত্তির সুফল ভোগ করতে পারে সে লক্ষে মহিলা ইউপি সদস্যদের অগ্রনী ভুমিকা পালনের আহ্বান জানান। কর্মশালায় ১৩টি ইউনিয়নের ৩৯জন মহিলা ইউপি সদস্য অংশ গ্রহন করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: