সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ২২ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে জেএমবির বাংলাদেশি ২ সদস্য গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের উত্তরপ্রদেশ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল-মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। উত্তর প্রদেশ অ্যান্টি-টেরর স্কোয়াড (এটিএস) ও পশ্চিম বাংলা পুলিশ প্রদেশের গ্রেটার নয়ডায় যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে।

গ্রেফতার দুই জেএমবি সদস্য হলেন, মুশাররফ আকা মুসা এবং রুবেল আহমেদ; দু’জনই বাংলাদেশের নাগরিক বলে জানিয়েছেন প্রদেশের সিনিয়র পুলিশ সুপার অজয় পাল শর্মা। রাজধানী দিল্লির অদূরে গ্রেটার নয়ডার সুরাজপুর পুলিশ স্টেশন থেকে তাদের গ্রেফতার করা হয়।

অজয় পাল শর্মা বলেন, উত্তর প্রদেশ অ্যান্টি-টেরর স্কোয়াড এবং গোয়েন্দা বিভাগ তাদের জিজ্ঞাসাবাদ করছে। পুলিশ বলছে, এই দুই জেএমবি সদস্য ভারতের ‘জাতীয় রাজধানী অঞ্চলে (এনসিআর)’ বড় ধরনের সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করেছিলো। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের পর এ বিষয়ে আরো তথ্য পাওয়া যাবে।

আরও পড়ুন : দশম শ্রেণির ছাত্রকে নিয়ে শিক্ষিকার পলায়ন

পুলিশের ওই সূত্র বলছে, জেএমবির সদস্যরা তাদের একটি শাখার জন্য জাতীয় রাজধানী অঞ্চল (এনসিআর) থেকে অর্থ সংগ্রহ করছে বলে পুলিশের কাছে গোপন সংবাদ ছিল।

১৯৯৮ সালে জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি) নামের এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন শায়খ আব্দুর রহমান। ২০০৫ সালে পুরো বাংলাদেশে একযোগে প্রায় ৫০০ বোমা হামলার পর সংগঠনটিকে নিষিদ্ধ করা হয়।

সূত্র : দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: