সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্বাচনী ইতিহাসে সর্বোচ্চ সেনা মোতায়েন পাকিস্তানে

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের সাধারণ নির্বাচনের ইতিহাসে এবারই সর্বোচ্চ সংখ্যক সেনা মোতায়েন করছে দেশটি। বুধবার অনুষ্ঠেয় নির্বাচনে ৩ লাখ ৭০ হাজারের বেশি সেনা মোতায়েন করা হবে। সন্ত্রাসী হামলায় জর্জরিত নির্বাচনী প্রচারণা শেষে সেনা মোতায়েনের এ সিদ্ধান্ত নিয়েছে ইসলামাবাদ।

দফায় দফায় সন্ত্রাসী হামলার মধ্যে মঙ্গলবার রাতে দেশজুড়ে নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে। নির্বাচনী প্রচারণার শেষে রাজনৈতিক দলগুলো তাদের হিসাব-নিকাশ শুরু করেছে।

jagonews24

সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, দেশজুড়ে সেনা মোতায়েন সম্পন্ন হয়েছে। ভোটদানের জন্য নিরাপদ এবং সুরক্ষিত পরিবেশ বজায় রাখতে স্থানীয় নিরাপত্তা সংস্থাগুলোর সঙ্গে যৌথভাবে কাজ করবে সেনাবাহিনী। মূলধারার রাজনৈতিক দলের প্রধান ও কিছুু কিছু প্রার্থী মারাত্মক নিরাপত্তা ঝুঁকিতে আছেন বলে সতর্ক করে দিয়েছে নিরাপত্তা বাহিনী। যা পাকিস্তানের নির্বাচনী সংস্কৃতিকে ক্ষতিগ্রস্ত করতে পারে।

নির্বাচনের উত্তাপ শুরু হওয়ার পর থেকে দেশটিতে প্রার্থী এবং নির্বাচনী প্রচারণায় একের পর এক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। গত ১৩ জুলাই বেলুচিস্তান প্রদেশে এক নির্বাচনী প্রচারণায় সন্ত্রাসী হামলায় ১৫১ জনের প্রাণহানি ঘটে।

jagonews24

নির্বাচনী দায়িত্বে নিয়োজিত সৈন্যরা নির্বাচন কমিশনের দেয়া আচরণবিধি দৃঢ়ভাবে অনুসরণ করবে বলে আশ্বস্ত করেছেন সেনা প্রধান জেনারেল কামার বাজওয়া। তিনি বলেছেন, সেনাবাহিনী শুধু সফলভাবে নির্বাচন পরিচালনা করার কাজে সহায়তা করবে। নির্বাচন সংশ্লিষ্ট যাবতীয় প্রক্রিয়ার নিয়ন্ত্রণ ও কর্তৃত্ব থাকবে নির্বাচন কমিশনের হাতে।

১৯৪৭ সালে স্বাধীন হওয়ার পর থেকে একাধিক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে অর্ধেকেরও বেশি সময় সেনা শাসনের অধীনে ছিল পাকিস্তান।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: