সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘অনলাইন গণমাধ্যমের ওয়েজ বোর্ডের প্রস্তাবনা দেয়া হয়েছে’

নিউজ ডেস্ক:: ওয়েজ বোর্ডের চেয়ারম্যান ও সাবেক বিচারপতি নিজামুল হক নাসিম বলেছেন, গণমাধ্যমের উন্নয়ন হলে দেশের সমৃদ্ধি অর্জন হবে। বর্তমানে পত্রিকার পাশাপাশি অনলাইন মিডিয়া ও টেলিভিশন চ্যানেলের সংখ্যা বাড়ছে। পত্রিকার নবম ওয়েজ বোর্ড গঠনের কাজ চলছে। সেই সঙ্গে টেলিভিশন চ্যানেল এবং অনলাইন গণমাধ্যমের জন্য ওয়েজ বোর্ড বাস্তবায়নের প্রস্তাবনা দেয়া হয়েছে। প্রস্তাবনা অনুযায়ী আইন পাস হলে গণমাধ্যমকর্মীদের ভাগ্যের উন্নয়ন হবে।

ঝালকাঠি প্রেস ক্লাবের সদস্য ও স্থানীয় পত্রিকার সম্পাদকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার দুপুর ২টায় ঝালকাঠি প্রেস ক্লাব হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ওয়েজ বোর্ডের চেয়ারম্যান বলেন, নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করতে গিয়ে পক্ষে-বিপক্ষে অনেক কথা শুনতে পাই। আমি সবার কথা শুনে রাখছি এবং তদন্ত করে যাচ্ছি। যখন বিচারপতির দায়িত্বে ছিলাম তখন শুধুমাত্র বাদি-বিবাদী দুটি পক্ষ ছিল। মামলার রায় দিলে একপক্ষ খুশি হতো অপরপক্ষ অসন্তোষ হতো। আর এখন সংবাদপত্র মালিক, সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারী চারটি পক্ষ। তদন্ত করে যা পাচ্ছি; তাতে মনে হয় প্রধানমন্ত্রীর কাছে ওয়েজ বোর্ডের প্রতিবেদন দিলে কোনো পক্ষই সন্তুষ্ট হবে না।

নিজামুল হক নাসিম বলেন, সমাজে সাংবাদিকদের গ্রহণযোগ্যতা আরও বাড়াতে হবে। কারণ, সাংবাদিকরা জানেন একশ্রেণির লোক এই পেশায় প্রবেশ করে মানুষকে ব্ল্যাকমেইল করে চাঁদাবাজি করছে। সবাইকে একত্রিত হয়ে এ কাজ বন্ধ করতে হবে। সংবাদপত্র নিয়ে টিকে থাকতে হলে সততা ও বিশ্বাস অর্জন করতে হবে। সংবাদপত্র মালিকরা যাদের সংবাদের ভিত্তিতে নিজেদের গর্বিত সম্পাদক বলে দাবি করেন; সেই সংবাদকর্মীদের প্রতি আপনাদের সদয় হতে হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মিজানুল আলম ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

ঝালকাঠি প্রেস ক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- সংবাদপত্র কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. মতিউর রহমান তালুকদার, দৈনিক শতকণ্ঠ সম্পাদক ও বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদের মহাসচিব মো. জাহাঙ্গীর হোসেন মঞ্জু প্রমুখ।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: