সর্বশেষ আপডেট : ৪০ সেকেন্ড আগে
শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ধর্ষণের অভিযোগে ক্রিকেটে নিষিদ্ধ গুনাথিলাকা!

স্পোর্টস ডেস্ক:: দীর্ঘ ১২ বছর পর টেস্টে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করার আনন্দে ভাসছে এশিয়ার অন্যতম ক্রিকেট শক্তি শ্রীলঙ্কা। ঘরের মাঠে প্রোটিয়া বধের এই আনন্দের মাঝেই এক কলঙ্কজনক ঘটনা ঘটিয়ে ফেললেন লঙ্কান ক্রিকেটের ‘ব্যাড বয়’ হিসেবে পরিচিত দানুশকা গুনাথিলাকা। বন্ধুকে সঙ্গী করে দুই তরুণীকে ধর্ষণ করায় আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করা হয়েছে তাকে!

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গতকাল রবিবার ২৭ বছর বয়সী গুনাথিলাকা এবং তার এক বন্ধু দুই নরওয়েজিয়ান তরুণীকে ফুঁসলে নিজেদের টিম হোটেলে ডেকে নেন। এরপর জোরপূর্বক তরুণীদ্বয়কে ধর্ষণ করেন দুজনে। নির্যাতিতা এক তরুণীর অভিযোগের প্রেক্ষিতে গুনাথিলাকার সেই বন্ধুকে (২৬) গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম প্রকাশ করা না হলেও জানা গেছে, সে ব্রিটিশ পাসপোর্টধারী।

নির্যাতনের শিকার মেয়েদুটি শ্রীলঙ্কায় পর্যটক হিসেবে এসেছিল। পুলিশ বলছে, ‘এজন নারী পর্যটকের অভিযোগের প্রেক্ষিতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। গুনাথিলাকার বিষয়টিও আমরা জানি। তবে তার বিরুদ্ধে এখনও সুনির্দিষ্ট কোনো অভিযোগ আসেনি। বিষয়টি নিয়ে আমরা তদন্ত চালিয়ে যাচ্ছি।’

এদিকে এই ধর্ষণের ঘটনায় নাম আসায় গুনাথিলাকাকে তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। তার বিরুদ্ধে ‘অসদাচরণ’ এর অভিযোগ আনা হয়েছে। এই সময়ে শ্রীলঙ্কার ক্রিকেট দলের সেরা পারফর্মারদের অন্যতম গুনাথিলাকা। সেইসঙ্গে ম্যাচ শেষে সকল ক্রিকেটারকে হোটেলে ফেরা এবং রাতে বাইরে না থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

উল্লেখ্য, গুনাথিলাকার অপরাধ প্রবণতা এটাই প্রথম নয়। চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজেও একবার এমন কান্ডে তিরস্কৃত হয়েছিলেন এই ব্যাটসম্যান। আউট হয়ে তামিম ইকবাল ড্রেসিংরুমে ফেরার পথে তাকে বিদায় জানিয়ে ব্যঙ্গ করেছিলেন গুনাথিলাকা। এজন্য তাকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছিল আইসিসি। এর আগে গত বছর খারাপ আচরণের জন্য সীমিত ওভারে ছয় ম্যাচ নিষিদ্ধ ছিলেন লঙ্কান এই তারকা। এবার সম্ভবত আরও বড় শাস্তি অপেক্ষা করছে তার জন্য।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: