সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইমরানকে বিদেশ যেতে বাধা না দেয়ার নির্দেশ

নিউজ ডেস্ক:: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে বিদেশ যেতে বাধা না দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে তাকে আটকসহ কোনো প্রকার হয়রানি না করারও নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার বিকেলে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে বিদেশ যেতে ‘বাধা’ দেয়ার বৈধতা চ্যালেঞ্জ এবং বিদেশ যাওয়ার অনুমতি দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে এক রিট আবেদন করেন ইমরান এইচ সরকার।

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ইমরান এইচ সরকারের আইনজীবী ব্যারিস্টার তানিয়া আমীর। তিন বলেন, আদালত ইমরান এইচ সরকারকে বিদেশে যেতে বাধা না দেয়া ও আটকসহ কোনো প্রকার হয়রানি না করার নির্দেশ দিয়েছেন।

এদিন আদালতে ইমরান এইচ সরকারের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার এম আমীর উল ইসলাম ও ব্যারিস্টার তানিয়া আমীর।

উল্লেখ্য, গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে বিদেশ যেতে ‘বাধা’ দেয়া হয়েছে। গণজাগরণ মঞ্চের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ অভিযোগ তোলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শুক্রবার যুক্তরাষ্ট্রে যাওয়ার সময় প্রশাসনের বাধার মুখে বিমানবন্দর থেকে ফিরতে হয় ইমরানকে। মার্কিন পররাষ্ট্র দফতরের আমন্ত্রণে তিনি যুক্তরাষ্ট্রে যাচ্ছিলেন। শুক্রবার সন্ধ্যায় বিমানবন্দরে ইমিগ্রেশনসহ সব প্রয়োজনীয় কাজ শেষে বিমানে ওঠার পর সেখান থেকে তাকে ফেরত পাঠানো হয়।

এই প্রেক্ষিতেই আদালতের শরণাপন্ন হন ইমরান।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: