সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌন্দর্য বাড়াতে বাদামের ফেসপ্যাক

লাইফস্টাইল ডেস্ক:: বাদাম দিয়ে বানানো যায় এমনকিছু ফেসপ্যাক, যা নিয়মিত মুখে লাগালে স্কিন টোনের উন্নতি তো ঘটবেই, সেইসঙ্গে আরও নানাবিধ উপকার মিলবে। শুধু তাই নয়, দূরে থাকা সম্ভব হবে জটিল সব ত্বকের রোগের থেকেও। চলুন জেনে নেই বাদামের ফেসপ্যাক তৈরি ও ব্যবহারের নিয়ম-

Badam-2

ত্বকের সিবেসিয়াল গ্ল্যান্ড থেকে যদি বেশি মাত্রায় তেল বের হতে শুরু করে, তাহলে অতিরিক্ত তেল এবং গরমের কারণে মুখ তো কালো হয়ে যায়ই, সেইসঙ্গে ব্রণসহ আরও নানারকম ত্বকের সমস্যা দেখা দেয়। এমন সমস্যার সমাধানে একমুঠো বাদাম গুঁড়া নিয়ে সারারাত পানিতে ভিজিয়ে রাখতে হবে। পরদিন সকালে উঠে পানিটুকু ছেঁকে নিয়ে পরিমাণমতো দইয়ের সঙ্গে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এবার সেই পেস্টটি মুখে লাগিয়ে ১০-১৫ অপেক্ষা করুন। পনেরো মিনিট পর হলকা গরম পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলতে হবে। এইভাবে প্রতিদিন এই ফেস মাস্কটিকে কাজে লাগেল অয়েলি ত্বকের সমস্যা তো কমবেই, সেই সঙ্গ স্কিন উজ্জ্বল এবং প্রাণবন্ত হয়ে উঠবে।

পরিমাণমতো মুলতানি মাটি নিয়ে তার সঙ্গে বাদাম গুঁড়া এবং গোলাপজল মিশিয়ে একটি পেস্টা বানিয়ে নিতে হবে। তারপর সেই পেস্টটি মুখে লাগিয়ে ততক্ষণ থাকতে হবে, যতক্ষণ না পেস্টটি শুকিয়ে যাচ্ছে। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এইভাবে একদিন পরপর ত্বকের পরিচর্যা করলে দেখবেন মুখের সব দাগ মিলিয়ে গেছে।

ফর্সা ত্বক পেতে পরিমাণমতো চন্দন গুঁড়ার সঙ্গে বাদাম গুঁড়া এবং দুধ মিশিয়ে বানানো পেস্ট মুখে লাগাতে শুরু করুন। এতে ত্বকের উপরিঅংশে জমে থাকা মৃত কোষের স্তর সরে যাবে। সেইসঙ্গে ত্বকে কোলাজেনের উৎপাদন যাবে বেড়ে। ফলে ত্বক উজ্জ্বল এবং ফর্সা হয়ে উঠতে দেখবেন সময় লাগবে না।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: