সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৪ সেকেন্ড আগে
রবিবার, ২১ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে ৭ মাসের শিশুকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক:: সাত মাস বয়সী মেয়ে শিশুকে ধর্ষণের দায়ে ভারতের রাজস্থান প্রদেশের এক যুবককে মৃত্যুদণ্ডের সাজা দিয়েছেন আদালত। শনিবার রাজস্থানের আদালত অভিযুক্ত ১৯ বছরের ওই যুবককে মৃত্যুদণ্ডের সাজা দেন।

গত মার্চে রাজ্যের বিধানসভায় ধর্ষণের সাজা সংক্রান্ত কঠোর একটি আইন পাস হয়। নতুন এ আইনে ১২ বছরের নিচের শিশুকে ধর্ষণের দায়ে অভিযুক্ত ব্যক্তির সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের অনুমোদন দেয়া হয়। আইন পাসের পর শিশুকে ধর্ষণের দায়ে আদালতের দেয়া এটিই প্রথম সাজা।

ভারতের মাত্র দুটি রাজ্যে ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের বিধান রয়েছে। রাজস্থান ছাড়া গত বছরের ডিসেম্বরে মধ্যপ্রদেশের বিধানসভায় একই ধরনের আইন পাস হয়।

রাজস্থান পুলিশ বলছে, রাজস্থানের লক্ষ্মণগড় গত ৯ মে শিশুটির বাবা-মা বাড়ির বাইরে ছিলেন। এসময় সাত মাসের ওই শিশুকে কোলে তুলে নিয়ে যায় প্রতিবেশি যুবক। বাড়িতে ফিরে বাবা-মা শিশুটির খোঁজ করেন। এসময় প্রতিবেশিরা শিশুটিকে ওই যুবক নিয়ে গেছেন বলে জানান।

পরে বাড়ি থেকে এক কিলোমিটার দূরে স্থানীয় একটি ফুটবল মাঠ থেকে শিশুটিকে কান্নারত অবস্থায় উদ্ধার করা হয়। পরবর্তীতে তাকে আলওয়ার হাসপাতালে ভর্তি করা হয়; যেখানে প্রায় ২০দিন শিশুটির চিকিৎসা চলে।

ওই যুবককে গ্রেফতারের পর মেডিক্যাল পরীক্ষায় শিশুটি ধর্ষণের শিকার হয়েছে বলে নিশ্চিত করেন চিকিৎসকরা। রাজস্থানের পাবলিক প্রসিকিউটর কুলদ্বীপ জাইন বলেন, ধর্ষকের মৃত্যুদণ্ডের সাজা হিসেবে রাজ্যে এটি প্রথম ঘটনা; তবে পুরো ভারতে এটি তৃতীয়। এর আগে অন্য দুই মামলায় ধর্ষকের সর্বোচ্চ সাজা দেয়া হয়।

রাজস্থানের এই ধর্ষণ মামলার বিচার হয় রাজ্যের দ্রুত বিচার আদালতে; শুনানি হয়েছে মাত্র ১৩ বার। আদালতের বিশেষ বিচারক জগেন্দ্র আগারওয়াল ধর্ষণের এ মামলায় ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

সূত্র : এনডিটিভি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: