সর্বশেষ আপডেট : ২৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের প্রতিশ্রুতি

নিউজ ডেস্ক:: আসন্ন ঈদ-উল আজহার আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করে দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশব্যাপী যথাযথ মর্যাদায় শোক দিবস পালন কর্মসূচি চূড়ান্তকরণ ও ঈদ-উল আজহা উপলক্ষে সভা শেষে সাংবাদিকদের এসব জানানো হয়।

আরও জানানো হয়, ঢাকাসহ অন্যান্য বড় শহরগুলোতে যেখানে কলকারখানা আছে সেসব অঞ্চলে প্রচুর শ্রমিক বা কর্মজীবী রয়েছে। এসব মানুষ নাড়ির টানে ঈদে ঘরমুখি হবেন। শ্রমিকদের বিষয়ে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএসহ অন্যান্য মালিকদের সঙ্গেও আলোচনা হয়েছে।

তারা শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা সাপেক্ষে ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করে দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। তবে এক্ষেত্রে কোনো নিদির্ষ্ট তারিখ নির্ধারণ করে দেয়া হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘরমুখী মানুষের যাতায়াতের সুবিধার্তে মালিকরা শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি দেবেন। যাতে করে হাইওয়েতে কিংবা কোনো সড়কে জ্যাম না হয়। গত কয়েক বছর ধরে একইভাবে মালিকরা ছুটি দিয়ে আসছে বলেও জানান তিনি। সে কারণেই সড়কে কোনো ধরনের চাপ পড়েনি।

শিল্প এলাকায় শ্রমিক অসন্তোস ও নাশকতা নির্মূলে গোয়েন্দার নজরদারি তৎপরতা আরও বৃদ্ধি করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ২১ আগস্টের দিন ব্যাংক খোলা থাকবে। সারাদেশেই কি ব্যাংক খোলা থাকবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, শুধু শিল্পঘন অঞ্চল ও যেখানে কুরবানির পশুর হাট থাকবে সেসব অঞ্চলেই ২১ আগস্ট সরকারি-বেসরকারি সব ধরনের ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: