সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাদে বোকো হারামের হামলায় নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক:: আফ্রিকার লেক শাদ অঞ্চলে সন্দেহভাজন বোকো হারাম জঙ্গিদের হামলায় অন্তত ১৮ জন নিহত হয়েছে। রোববার শাদের সামরিক একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

সেনা সূত্র বলছে, গত বৃহস্পতিবার রাত ৯টায় বোকো হারামের জঙ্গিরা দাবুয়া শহরের দক্ষিণে একটি গ্রামে হামলা চালিয়েছে। শাদ-নাইজার সীমান্ত এলাকা থেকে বেশি দূরে নয় ওই গ্রাম। হামলাকারীরা ১৮ জনকে গলা কেটে হত্যা করেছে। এতে আহত হয়েছে আরো দু’জন। জঙ্গিরা ১০ নারীকে অপহরণ করে নিয়ে গেছে।

২০০৯ সালে বোকো হারামের বিদ্রোহীরা অস্ত্র হাতে তুলে নেয়ার পর থেকে ওই অঞ্চলে ব্যাপক ধ্বংসযজ্ঞ শুরু করে। এতে দেশটিতে ২০ হাজার মানুষের প্রাণহানির পাশাপাশি ২০ লাখের বেশি মানুষ বাস্ত্যুচুত হয়েছে। বোকো হারামের সহিংসতায় সেখানে মানবিক সংকট দেখা দিয়েছে।

বোকো হারামকে উৎখাত করার জন্য শাদ, ক্যামেরুন এবং নাইজার যৌথ সামরিক পদক্ষেপ গ্রহণ করেছে। সম্প্রতি শাদে বোকো হারামের হামলা বেড়ে গেছে। গত মে মাসে লেক শাদের একটি দ্বীপে সেনাবাহিনীর তল্লাশি চৌকিতে বোকো হারাম জঙ্গিরা হামলা চালায়। এতে চার সরকারি কর্মকর্তা ও এক সেনাসদস্য-সহ ৬ জন নিহত হয়।

নাইজার সেনাবাহিনী বলছে, গত শনিবার দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সেনাবাহিনীর ওপর বোকো হারামের হামলার পর তারা ১০ জঙ্গিকে হত্যা করেছে।

সূত্র : এএফপি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: