সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঞ্চিত মানুষের কাছে আইনের সেবা পৌঁছে দিতে হবে: স্পিকার

নিউজ ডেস্ক:: জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, আইনজীবীদের শোষিত-বঞ্চিত মানুষের কাছে আইনের সেবা পৌঁছে দিতে হবে। সংবিধান অনুযায়ী প্রত্যেক নাগরিকের বিচার পাওয়ার যে অধিকার তা নিশ্চিত করার ক্ষেত্রে আইনজীবীদের ভূমিকা রাখতে হবে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘এন্টি জেনেরিক লার্নিং অ্যান্ড রেবেলিয়াস লইয়ারিং: রিফ্লেকশন অন লিগ্যাল এডুকেশন ইন বাংলাদেশ’ গ্রন্থটি রচনা করেন মানবাধিকার কমিশনের প্রাক্তন চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান।

গ্রন্থে বাংলাদেশে আইন শিক্ষার ত্রুটি এবং গতানুগতিক ধারার বাইরে গিয়ে আইন পেশাকে দরিদ্র মানুষের সেবায় কাজে লাগানোর বিষয়ে আলোকপাত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর এ্যাডভান্স লিগ্যাল স্টাডিজ এই অনুষ্ঠানের আয়োজন করে। গ্রন্থটি প্রকাশ করেছে ‘বিজয় প্রকাশ’।

স্পিকার বলেন, শোষণ এবং বৈষম্যমুক্ত সমাজব্যবস্থা গঠনের যে অঙ্গিকার আমাদের সংবিধানে করা হয়েছে, তা নিশ্চিত করার জন্য ন্যায়বিচার সকলের ক্ষেত্রে সুনিশ্চিত করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আইন কমিশনের সাবেক সদস্য অধ্যাপক ড. এম শাহ আলম, বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল বারকাত। স্বাগত বক্তব্য দেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রহমত উল্লাহ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: