সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৮ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে ভুলগুলো আর্থিক ক্ষতির কারণ

লাইফস্টাইল ডেস্ক:: জীবনে উন্নতির জন্য আমরা কত কিছুই না করি। সৎ কিংবা অসৎ- যে কোনো উপায়ে অর্থ উপার্জনের চেষ্টা করি। রাত-দিন খেটেখুটে মাস শেষে উন্নতির তলানি শূন্য। হতাশায় ঘিরে থাকে চারপাশ। আর্থিক ক্ষতি যেন এগোতেই দেয় না। কিন্তু আমরা কখনোই এর কারণ খুঁজি না। আসুন বাস্তুমতে কিছু কারণ জেনে নিতে পারি-

বাস্তু মতে দক্ষিণ, উত্তর-পূর্ব ও উত্তর-পশ্চিম দিক হলো অর্থ আগমনের দিক। ঘরের এই কোণগুলোতে কোনো ত্রুটি থাকলেই সমস্যা হতে পারে। তাই ঘরের কোন দোষগুলো আপনার উন্নতিতে বাধা হয়ে উঠতে পারে, তা নির্দারণ করা সবার জন্য জরুরি।

jagonews24

সব ঘরেই তো আসবাবপত্র থাকে। আসবাবপত্র ছাড়া সংসার কল্পনাও করা যায় না। আর ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাও জরুরি। তাই বলা হচ্ছে- ঘরের উত্তর-পূর্ব দিকে কোনও ভারী আসবাবপত্র থাকলে উন্নতি বাধাগ্রস্ত হয়। এছাড়া উত্তর-পূর্ব দিকের জায়গাটা নোংরা থাকলে অার্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে।

jagonews24

ঘরের উত্তর-পশ্চিম দিকে সব সময় আলো জ্বেলে রাখা উচিত। বাস্তুমতে, ওই স্থানে অন্ধকার থাকলে নাকি অর্থ সঞ্চয় হয় না। তাই লক্ষ্য রাখতে হবে, ওই স্থান যেন সব সময় আলোকিত থাকে। বিশেষ করে রাতের বেলায় ডিম লাইট জ্বালাতে পারেন।

সংসারের গুরুত্বপূর্ণ স্থান তো রান্নাঘর। রান্নাঘর নেই এমন বাড়ি খুঁজে পাওয়া মুশকিল। তবে এই রান্নাঘর যদি উত্তর-পূর্ব দিকে হয়, তাহলেও বিপত্তি ঘটতে পারে। এতেও নাকি আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়। তাই রান্নাঘর স্থাপনের সময় অবশ্যই বিষয়টি খেয়াল রাখতে হবে।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: