সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লিভারপুলেই নাম লেখাচ্ছেন ব্রাজিলের অ্যালিসন

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপে অন্যতম আলোচিত গোলরক্ষক ছিলেন ব্রাজিলের অ্যালিসন বেকার। যদিও কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কেভিন ডি ব্রুয়েনের শটটি ঠেকাতে পারেনি তিনি। তার আগে নিজেদের জালেই বল জড়িয়ে দিয়েছিলেন ব্রাজিলের মিডফিল্ডার ফার্নান্দিনহো। বিশ্বকাপ চলাকালীনই শোনা গিয়েছিল অ্যালিসন বেকারকে নিতে পারে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

তবে, বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ব্রাজিলের বিদায়ের পর সেই গুঞ্জন পাল্টে গেছে। তবে, অ্যালিসন যে নিজের ক্লাব এএস রোমা ছাড়ছেন এটা নিশ্চিত হয়ে গেছে প্রায়। স্পেনে যেতে না পারলেও অ্যালিসন পাড়ি জমাচ্ছেন ইংল্যান্ডে। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলে নাম লেখানো প্রায় নিশ্চিত হয়ে গেছে ব্রাজিলিয়ান এই গোলরক্ষকের।

গত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বাজে গোলকিপিং করার কারণে লিভারপুলের বর্তমান গোলরক্ষক লরিস ক্যারিয়াসের যে অবস্থান নড়বড়ে হয়ে গেছে তা তখন থেকেই বোঝা গিয়েছিল। তখন থেকেই নতুন কোনো গোলরক্ষকের সন্ধানে ছিল অলরেডরা। শেষ পর্যন্ত ব্রাজিলিয়ান অ্যালিসন বেকারকেই বেছে নিলো তারা। দীর্ঘ সময়ের জন্যই এই ব্রাজিলিয়ানকে দলে চায় লিভারপুল।

এ জন্য রেকর্ড মূল্য দিতেও রাজি অ্যানফিল্ডের ক্লাবটি। জানা গেছে ৭৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে রোমা থেকে অ্যালিসনকে কিনে নিচ্ছে লিভারপুল। যদি এই মূল্যেই অ্যালিসন এএস রোমা থেকে লিভারপুলে চলে আসেন, তাহলে সেটা হবে কোনো গোলরক্ষকের ক্ষেত্রে বিশ্ব রেকর্ড। এত বেশি মূল্যে এর আগে আর কোনো গোলরক্ষক বিক্রি হননি।

এর আগে কোনো গোলরক্ষকের সর্বোচ্চ মূল্য ছিল মাত্র ৪০ মিলিয়ন ইউরো। আরেক ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসনকে বেনফিকা থেকে ২০১৭ সালে কিনে এনেছিল ম্যানচেস্টার সিটি।

তেবে অ্যালিসন বেকারের সম্পর্কে এখনও কোনো মন্তব্য করতে রাজি হননি লিভারপুল কিংবা এএস রোমার কেউ। যদিও অ্যালিসনকে টার্গেট করেছিল চেলসিও। থিবাট কুর্তোয়া যদি ক্লাব ছেড়ে যায়, তাহলে তাদের ভালোমানের একজন গোলরক্ষক প্রয়োজন। এ কারণে অ্যালিসনকে কেনার চেষ্টা করেছিল তারাও; কিন্তু লিভারপুল তার আগেই ব্রাজিলিয়ান এই গোলরক্ষককে জয় করে নিচ্ছে।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: