সর্বশেষ আপডেট : ৫৪ সেকেন্ড আগে
শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিফার বিশ্বকাপ দলে নেই মেসি-রোনালদো

স্পোর্টস ডেস্ক:: ৩২টি দেশের সমন্বয়ে দীর্ঘ একমাসের যুদ্ধ শেষে শিরোপা উঠেছে ফ্রান্সের ঘরে। আগামী চার বছর ফুটবলবিশ্বের রাজত্ব থাকবে লস ব্লুজদের হাতে। এরপর ২০২২ সালের নভেম্বর-ডিসেম্বরে আবার খোঁজা শুরু হবে নতুন কোনো রাজার। যারা হবে পরবর্তী চার বছরের সিংহাসনের মালিক। ২১তম বিশ্বকাপে ফুটবলবিশ্ব অনেক তারকাকে পেয়েছে। তেমনি ছিটকে যেতে দেখেছে অনেক তারকাকে।

প্রতিবারের মতো এবারো বিশ্বকাপে খেলোয়াড়দের পারফর্মেন্সের ওপর ভিত্তি করে দল ঘোষণা করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। যার নাম দিয়েছে ওয়ার্ল্ড কাপ টিম অব দ্যা টুর্নামেন্ট। টুর্নামেন্টে অংশ নেয়া ৩২টি দলের খেলোয়াড়দের মধ্যে মাত্র ৫টি দলের খেলোয়াড় ওয়ার্ল্ড কাপ টিমে শীর্ষ ১১ জনের তালিকায় স্থান পেয়েছেন।

সুযোগ পাননি বিশ্বের সবচেয়ে বড় দুই তারকা খেলোয়াড় আর্জেন্টিনার লিওনেল মেসি ও পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। অথচ এ দুজনের কাছেই রয়েছে বিশ্বসেরা ফুটবলারের খেতাব। যে খেতাব গত ১০ বছর ধরে নিজেদের করে রেখেছেন এ দুজন। দুজনেরই রয়েছে পাঁচটি করে ব্যালন ডি’অর ট্রফি। নামের প্রতি রোনালদো কিছুটা সুবিচার করলেও একেবারে বলা চলে নিষ্প্রভ ছিলেন লিওনেল মেসি। তালিকায় স্থান পাওয়া সবোর্চ্চ চারজন বিশ্বকাপ জয়ী ফ্রান্সের। দুজন করে রয়েছেন ব্রাজিল, ক্রোয়েশিয়া ও ইংল্যান্ডের। অবশিষ্ট একজন বেলজিয়ামের।

ফিফার টিমের খেলোয়াড় : লরিস (গোলরক্ষ, ফ্রান্স), ট্রিপার (রাইট ব্যাক, ইংল্যান্ড), ভারানে (সেন্টার ব্যাক, ফ্রান্স), লভরেন (সেন্টার ব্যাক, ক্রোয়েশিয়া), ইয়ং (ফুল ব্যাক, ইংল্যান্ড), পওলিনহো (মিডফিল্ডার, ব্রাজিল), মদ্রিচ (মিডফিল্ডার, ক্রোয়েশিয়া), নেইমার (ফরোয়ার্ড, ব্রাজিল), এমবাপ্পে (ফরোয়ার্ড-ফ্রান্স), গ্রিজম্যান (ফরোয়ার্ড, ফ্রান্স) ও হ্যাজার্ড (অ্যাটাকিং মিডফিল্ডার, বেলজিয়াম)। টিমের ফরমেশন সাজানো হয়েছে ৪-২-৩-১।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: