সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বুধবার, ২২ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের মাঠে শ্রীলংকার বিপক্ষে জয় পেল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ::
সিলেটের মাঠে এক শ্বাসরুদ্ধকর ম্যাচে পরিণত হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা ‘এ’ দলের আজকের খেলাটি। শেষ ওভারেই ফলাফল নিশ্চিত হলো। বাংলাদেশের দেয়া ২৮১ রানের টার্গেট ছুতে পারেনি লঙ্কানরা। ৫০তম ওভারের শেষ বলে সানজামুল ইসলামের করা বলে শিহান মাধুশাঙ্কাকে আউট করে জয়ের মালা পরে স্বাগতিকরা।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকালে সফরকারী শ্রীলংকা ‘এ’ দল টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ ‘এ’ দলকে। ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত হয় বাংলাদেশের। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮০ রান তুলতে সক্ষম হয় মোহাম্মদ মিথুনের দল। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সর্বোচ্চ ১০৭ বলে ৬৭ রান করেন ওপেনার মিজানুর রহমান।

এছাড়া ৬৩ রানে ৫৯ রান করেন মিডল অর্ডার ফজলে মাহমুদ। ২২ বলে ঝড়ো ৪৭ রান করেন আরিফুল হক ও ৪৪ বলে ৪৪ রান তুলে নেন মিথুন। সৌম্য সরকার ৩৪ বলে ২৪, জাকির হোসেন ২৬ বলে ১৮, আল-আমিন ৩ বলে ৮, সানজামুল ১ বলে ০ এবং নাঈম হাসান ১ বলে ১ রান করেন।
লঙ্কানদের হয়ে থিসারা পেরেরা, দাসুন শানাকা, মালিন্দা পুষ্পকুমারা, শেহান জয়াসুরিয়া ও শেহান মাদুশঙ্কা তুলে নেন একটি করে উইকেট।

২৮১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। টপ অর্ডারের ব্যর্থতার লাগাম টেনে ধরার চেষ্টা করে মিডল অর্ডারের ব্যাটাররা।
আশান প্রিয়াঞ্জনের ৫৯ বলে ৪২ রানের সাথে ধাসুন সানাকার ৭৮ বলে ৭৮ রান জয়ের অনেকটা কাছেই নিয়ে গিয়েছিল শ্রীলংকাকে।
শেষে লোয়ার-অর্ডারে ছোট কয়েকটা জুটি মিলে শেষ ওভার পর্যন্ত টেনে নিয়ে যায় দলকে। কিন্তু বাংলাদেশ বোলারদের সামনে আর পেরে ওঠেনি লঙ্কানরা।
৫০ ওভারে ১০ উইকেটে ২৭৮ রান সংগ্রহ করলেও বাকি থেকে যায় দুই রান। তাতেই জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশ ‘এ’ দলের।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন খালেদ আহমেদ। শরিফুল ইসলাম নেন ৩টি। আরিফুল হক নেন দুই উইকেট।
তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে বাংলাদেশ। ম্যাচ সেরার পুরস্কার উঠে আরিফুল হকের হাতে।

শ্রীলঙ্কা ‘এ’ দল : থিসারা পেরেরা (অধিনায়ক), দাসুন শানাকা (সহ-অধিনায়ক), উপুল থারাঙ্গা, লাহিরু থিরিমান্নে, শেহান জয়াসুরিয়া, আশান প্রিয়াঞ্জান, সাদিরা সামারাবাবিক্রমা, শাম্মু আশান, মালিন্দা পুষ্পকুমারা, নিশান পেইরিস, শেহান মাদুশঙ্কা।

বাংলাদেশ ‘এ’ দল : সৌম্য সরকার, মিজানুর রহমান, মোহাম্মদ মিথুন (অধিনায়ক), খালেদ আহমেদ, নাঈম হাসান, শরিফুল ইসলাম, আল-আমিন, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, আরিফুল হক, সানজামুল ইসলাম।

এর আগে ক্যারিবীয় দ্বীপে বাংলাদেশ দল প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সোয়া দুই দিনে টেস্ট হারার পর সিলেটে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে আড়াই দিনে হার মানে বাংলাদেশ ‘এ’ দল।

গত বুধবার সকালে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ‘এ’ দল অধিনায়ক মোহাম্মদ মিথুন। আগে ব্যাটিং করতে নেমে দিশেহারা হয়ে পড়ে ‘এ’ দলের ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় ৬২.৩ ওভার ব্যাট করে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে মাত্র ১৬৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের প্রথম ইনিংসের দেয়া রান টপকে সব উইকেট হারিয়ে ৩১২ রান সংগ্রহ করে লঙ্কা ‘এ’ দল। বাংলাদেশের সামনে লিড দাঁড়ায় ১৪৫ রান।লঙ্কানদের দেয়া ১৪৫ রান তাড়া করে লিড দেয়া তো দূরে থাক, উল্টো ইনিংসে হার বাংলাদেশ ‘এ’ দল।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই ওপেনার মিলে শুরুটা ধীরে করলেও বেশিক্ষণ থিতু হতে পারেননি সৌম্য সরকার আর সাদমান ইসলাম। সৌম্য করেন ৬০ বলে ২৮ আর সাদমান করেন ৩৬ বলে ১৯ রান। এরপরই শুরু হয় আশা যাওয়ার মিছিল।লঙ্কান বোলার মালিন্দা পুষ্পকুমারার স্পিন বিষে নাকাল হয়ে পড়ে বাংলাদেশের ব্যাটসম্যানরা।পুষ্পকুমারা একাই তুলে নেন ৪৬ রানে ৬ উইকেট। ৪৫.৩ ওভার ব্যাটিং করে মাত্র ১০৭ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশের পাইপলাইন। লঙ্কা ‘এ’ দল জয় পায় ৩৮ রান ও এক ইনিংস হাতে রেখে।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: