সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৭ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোম্পানীগঞ্জে চাঁদাবাজদের হামলার শিকার ম্যাজিস্ট্রেট

কোম্পানীগঞ্জ সংবাদদাতা:: সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলায় একদল চাঁদাবাজের হাতে হামলার শিকার হয়েছেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাসুদ রানা। মঙ্গলবার সকাল ১১ টার দিকে উপজেলার শিলাকুড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এই হামলার ঘটনায় ৭ জনকে আটক করা হয়েছে।

হামলার শিকার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাসুদ রানা জানান, সকাল ১০ টার দিকে ধলাই ও পিয়াইন নদীতে চাঁদাবাজদের ধরতে অভিযান চালানো হয়। এ সময় পিয়াইন নদীর শিলাকুড়ি এলাকা থেকে আব্দুল্লাহ (২২) নামে এক চাঁদাবাজ ও একটি ইঞ্জিন নৌকা আটক করা হয়। আটক আব্দুল্লাহকে নিয়ে ইঞ্জিন নৌকা যোগে পানি পথে নিয়ে আসার সময় পথিমধ্যে শিলাকুড়ি গ্রামের সুলতানের নেতৃত্বে ৫০/৬০ জন লোক নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নৌকাকে লক্ষ্য করে পাথর দিয়ে ঢিল ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে ম্যাজিস্ট্রেটের সঙ্গে থাকা পুলিশ ফোর্সকে নির্বাহী ম্যাজিস্ট্রেট গুলি করার নির্দেশ দিলে পুলিশ গুলি ছোঁড়ার প্রস্তুতি নেয়। এতে তারা পিছু হটে পালিয়ে যায়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল লেইছ, থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হাই, ওসি (তদন্ত) দিলীপ কান্ত নাথসহ একদল পুলিশ বেলা ১২টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযান চালায়। অভিযানে ৯ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে জিজ্ঞাসাবাদ শেষে ২ জনকে ছেড়ে দেওয়া হয়। বাকী ৭ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করার প্রস্তুতি চলছে। আটককৃতদের থানা হাজতে রাখা হয়েছে। আটককৃতরা হল শিলাকুড়ি গ্রামের সোহাগ (২২), শাহ আলম (৩০), ইলিয়াছ (২২), আনোয়ার (২৫), আমির হোসেন (২২), চান মিয়া (৩৮) ও আব্দুল্লাহ (২৫)।

জানা গেছে, বর্ষা মৌসুম শুরু থেকেই উপজেলার ধলাই, পিয়াইন নদী ও ধলাই সেতুর পার্শ্ববর্তী এলাকাসহ বিভিন্ন স্থান থেকে বেশ কয়েকটি চাঁদাবাজ চক্র পাথর ও বালুবাহী ইঞ্জিন চালিত নৌকা ও ইঞ্জিন বিহীন নৌকা মালিকদের কাছ থেকে প্রতিদিন ৫০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করছে। চাঁদাবাজরা ক্ষমতাসীন দলের বিভিন্ন নেতাদের নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায় করে। ভুক্তভোগীরা এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অবহিত করলে প্রশাসন অভিযান চালায়। গত ১২ জুলাই তাজু মোল্লা ওরফে পরিবেশ মোল্লা নামের একজনকে আটক করে।

পুলিশের হাতে আটক তাজুল মোল্লা গত ১৫ জুলাই জামিন নিয়ে জেল থেকে বেরিয়ে আসে। জেল থেকে বেরিয়ে এসে তাজু মোল্লাসহ অন্যরা ফের চাঁদাবাজীতে লিপ্ত রয়েছে বলে এলাকাবাসী জানায়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: