সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে যাদুকাটা নদীতে ড্রেজার বন্ধ ও রয়েলিটি একস্থানে দিতে ব্যবসায়ী-শ্রমিকরা ঐকবদ্ধ

তাহিরপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে ড্রেজার মেশিন বন্ধে ও একস্থানে সরকারী রয়েলিটি দেওয়ার বিষয়ে লাউড়েড়গড়,ফাজিলপুর ব্যবসায়ীরা ঐক্য বদ্ধ হয়েছে। এই বিষয়টি সমানে রেখে সোমবার (১৬জুলাই) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এক আলোচনা সভায় মিলিত হয় সকল ব্যবসায়ী ও শ্রমিকরা।

এসময় তারা জানান,নদীতে ড্রেজার চলানোর কারনে হাজার হাজার শ্রমিক বেকার বসে থাকে। সরকারী রয়েলিটি দুটি গ্রুপ বিভিক্ত হয়ে র্দীঘ দিন ধরেই একেই নদীতে দুইটি স্থান থেকেই আদায় করে আসছে। একেই নদীতে দুই স্থানে রয়েলিটি তা কোন ভাবেই মানা যায় না। রয়েলিটি দুই স্থানের পরির্বতিতে এক স্থানে নিতে হবে আর আর নদীতে সকল ড্রেজার বন্ধে করতে হবে সংশ্লিষ্ট কতৃপক্ষকে। এই বিষয়ে ফাজিলপুরে বালু,পাথর অর্ধশতাধিক ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে এক মত পোষন করেন। এসময় উপস্থিত ছিলেন,তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল,ব্যবসায়ীর আবুল কালাম,মোতালেব,বিল্লাল,মোস্তফা,জাহাঙ্গীর আলম প্রমুখসহ ও হাজার হাজার শ্রমিকগন উপস্থিত ছিলেন।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন,এই নদীতে হাজার হাজার শ্রমিক বেকার থাকবে। শ্রমিকদের রুটি রুজির পথ বন্ধ করে পরিবার পরিজন নিয়ে না খেয়ে থাকবে আর ড্রেজার মেশিন চালিয়ে লাখ লাখ টাকা প্রতিদিন হাতিয়ে নিবে সংগ্রবদ্ধ চক্র তা কোন ভাবেই মানা যায় না। ড্রেজার মেশিন চালানো সরকারী ভাবে নিধিদ্ধ তা বন্ধ করতে কঠোর ব্যবস্থা গ্রহন করতে হবে। আর যে খানে নদী একটি অথছ রয়েলিটি দিতে হচ্ছে দুই খানে এটা কি করে হয়। তা একবারেই অনিয়ম। তাই সবাই এক স্থানেই রয়েলিটি দিবে দুই খানে নয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: