সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৬ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাবিকে কলঙ্কমুক্ত করতে ভিসির পদত্যাগ দাবী সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপের

স্পেন সংবাদদাতা:: কোটা পদ্ধতি বাতিল সিদ্ধান্তের গেজেট প্রকাশ না করলে ইউরোপ থেকে সর্বস্তরের জনসাধারণকে সঙ্গে নিয়ে বৃহত্তর অন্দোলন ঘোষণা করবে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক ছাত্রদের সমম্বয়ে গঠিত সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপ।
সোমবার স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান ছাত্রদের জঙ্গির সঙ্গে তুলনা করে দেয়া বক্তব্য প্রত্যাহার করার দাবি জানানো হয়। অথবা ব্যর্থতার দায় নিয়ে ভিসিকে পদত্যাগ করে প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করার আহ্বান জানানো হয়।

সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপের্ আহবায়ক ও স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল সংবাদ সম্মেলনে বলেন , বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র ছাত্রসমাজের সঙ্গে প্রতারণা করেছেন। ছাত্ররা তার বক্তব্যকে বিশ্বাস করে মাদার অব এডুকেশন উপাধি দিয়েছিল। কিন্তু শেখ হাসিনা কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্তের কথা পার্লামেন্টে দাঁড়িয়ে বলেছিলেন। কিন্তু দীর্ঘ চার মাস অতিবাহিত হওয়ার পরও তিনি তার বক্তব্যের গেজেট প্রকাশ না করায় শুধু ছাত্রসমাজ না, সমগ্র জাতির সঙ্গে প্রতারণা ও বিশ্বাসঘাতকতা করেছেন।

আগামী এক সপ্তাহের মধ্যে গেজেট প্রকাশ না করলে ইউরোপ থেকে বৃহত্তর আন্দোলন ঘোষণা করা হবে। ৫২’র ভাষা আন্দোলনের মতো আপামর ছাত্রসমাজ তাদের যৌক্তিক দাবি বাস্তবায়ন করতে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, কালের সাক্ষী ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আন্দোলনকারীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। ভিডিও ফুটেজে দেখা গেছে, পেটানোর সময় অনেক মানুষ পাশে অনেক মানুষ থাকলেও কেউ এগিয়ে আসেনি।

কোটা আন্দোলনকারীদের জঙ্গি বলে আখ্যা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি। ইস্যুটিকে ভিন্নখাতে প্রবাহিত চেষ্টা করছেন। আমরা অবিলম্বে তার বক্তব্য প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক আবু জাফর রাসেল। সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপের্ কেন্দ্রীয় নির্বাহী সদস্য হুমায়ূন কবির রিগানের পরিচালনায় সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন যুবদলের যুগ্ম আহ্বায়ক ছানুর মিয়া সাদ ,সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপের্
কেন্দ্রীয় নির্বাহী সদস্য জেন্স সিপার ,সাবেক ছাত্রদল অর্গানাইজেশন স্পেনের আহ্বায়ক আসাদ আলী খান ,যুগ্ন আহ্বায়ক মিজানুর রহমান স্বপন চৌধুরী ,সদস্য স্বপন আহমেদ ,বিডি হেলাল প্রমুখ।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: