সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৬ সেকেন্ড আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কেমন হবে শ্রাবণ দিনের জুতা?

লাইফ স্টাইল ডেস্ক:: আজ শ্রাবণের দ্বিতীয় দিন। তাই সকাল থেকেই মুখ ভার করে আছে আকাশ। কখনো মুষলধারে, আবার কখনো টিপটিপ বৃষ্টি। তবে তারপরও তো শ্রাবণ মাসে অফিস ও অন্য কাজে বাইরে বের হতেই হবে। তাই কোন ধরনের জুতা আপনাকে দেবে অস্বস্তি থেকে মুক্তি জেনে নিন।

বৃষ্টির সময় জুতা কিনতে গেলে একটু দেখে বুঝে কিনতে হবে। সামনে খোলা ডিজাইন ব্যবহার না করাই ভালো। কাদা মাটি বৃষ্টির পানি থেকে পায়ে ফাঙ্গাস, র‍্যাশ, ইচিং সহ ত্বকে নানা সমস্যা হয়।

ওয়াটারপ্রুফ জুতা
বাজারে এখন কিছু ওয়াটারপ্রুফ বা পানিরোদক জুতা পাওয়া যায়। যেগুলো বিশেষভাবে বর্ষায় ব্যবহারের জন্যই তৈরি করা হয়। এগুলো পানিতে ভিজে না। পানি বা কাদা মাটি লাগলে সহজেই মুছে ফেলা যায়। এ ধরনের জুতাগুলো পাম্প, স্নিকার ডিজাইন-এর হয়। এছাড়া প্লাসটিকের জুতাগুলাও ভাল হবে এই সময়ে।

আউট অফ সোল
বর্ষায় জুতা কেনার আগে জুতার নিচের সোল দেখে কিনতে হবে। বর্ষার সময় প্লেন সোলের জুতা না ব্যবহার করাই ভাল। কাদায় পড়ে গিয়ে ব্যথা পাওয়ার সম্ভাবনা থাকে।

হিল জুতা
যারা সব সময় হিল পড়েন তাদের জন্য ছাড়াও এই সময়ে মিডিয়াম বা বেলেন্স হিল-গুলো সবার জন্যই ভাল। এই হিল-গুলো হাফ ইঞ্চির বেশি হয় না। পড়তেও অনেক আরাম। এই জুতোগুলো সামনের পা ঢেকে রাখে, ফলে নখও সুরক্ষিত থাকে।

তবে বর্ষার সময় পেন্সিল হিল, বড় হিল, স্যান্ডেল, চপ্পল- এগুলো ব্যবহার করবেন না। কারণ রাস্তাগুলোতে কখনো হাঁটু পানি, তো কখনো কোমর পানি! তাই পড়ে গিয়ে ঘটতে পারে দুর্ঘটনার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: