সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৩১ সেকেন্ড আগে
রবিবার, ২১ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোজী সিদ্দিকীর সফলতার রহস্য

বিনোদন ডেস্ক::

জনপ্রিয় অভিনেত্রী রোজী সিদ্দিকী। মঞ্চ, টিভি আর চলচ্চিত্রে তার পদাচারণা। এখনো সমানতালে অভিনয় করছেন টিভি এবং মঞ্চ নাটকে। তিনি তার অভিনয়গুণে দর্শককে মুগ্ধ করেন। দীর্ঘদিন সাফল্যের সঙ্গে এই অভিনেত্রী অভিনয় করছেন। সফলতার এই রহস্য সর্ম্পকে রোজী বলেন, একজন সত্যিকারের অভিনেত্রী কখনো হারায় না।
ভালো কাজের মধ্য দিয়ে দর্শক তাকে খুঁজে নেয়। আমি দর্শকের জন্য অভিনয় করি। আমি সব সময় চেষ্টা করি দর্শক কি চায় সেটি বুঝতে। আমি মনে করি, একসঙ্গে অনেক কাজ করলেই কাউকে ভালো অভিনেত্রী বলা যায়না।

একজন অভিনেত্রীকে সু-অভিনেত্রী হয়ে ওঠার জন্য অনেক পরিশ্রম করতে হয়। গুণী এই অভিনেত্রী দুই সময়কেই প্রতিনিধিত্ব করছেন। এই সময় এবং সেই সময়ের মধ্যে প্রার্থক্য কেমন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আগের সময়টায় শিল্প-শিল্পীর মূল্যায়ন ছিল, এখন নেই। তখন সততার মূল্য ছিল, এখন সব কিছু কমার্শিয়াল হয়ে গেছে। এখন মিডিয়াটা অপরিচ্ছন্ন হয়ে গেছে। তবে, আমি কিন্তু কখনই শিল্পীর বিরুদ্ধে নই, সিস্টেমের বিরুদ্ধে। এখন চরিত্রের মধ্যে কোনো ভ্যারিয়েশন নেই, নেই ফিজিক্যাল মুভমেন্ট। আগে একজন অভিনয় শিল্পী ১০টি চরিত্র করলেও প্রতেকটিকে আলাদা করা যেত। এখন প্রায় চরিত্রই একই রকম মনে হয়। এদিকে বর্তমানে এটিএন বাংলায় এই অভিনেত্রীর ‘পার্টনারশিপ’ শিরোনামের একটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। এটি নির্মাণ করেছেন নাজমুল হুদা ইমন। ধারাবাহিকটি প্রসঙ্গে তিনি বলেন, ৫ই জুলাই থেকে এই ধারাবাহিকটি প্রচার শুরু হয়েছে। এটির গল্প আমাদের এই সময়ের বিভিন্ন সমস্যা নিয়ে। ধারাবাহিকটি এরইমধ্যে দর্শক পছন্দ করতে শুরু করছে। এখনকার অনেক ধারাবাহিকে ভালো গল্প নেই। সেই দিক থেকে এটির গল্প ভালো বলতে পারি। এদিকে বাংলাদেশ টেলিভিশনের একটি ধারাবাহিক নাটকও করছেন বলে জানান তিনি। সাম্প্রতিক সময়ে এই গুণী অভিনেত্রীকে একক নাটকে কম দেখা যায়। এর কারণ কি জানতে চাইলে বলেন, একক নাটকে কাজের জন্য কম ডাকা হয়। এখন তো নির্মাতা, চ্যানেল মালিক, রাইটাররা একটি পথেই হাঁটছেন। একই সময়ে বিভিন্ন চ্যানেলে একজন অভিনেতা বা অভিনেত্রীর একাধিক নাটক প্রচার হয়। তারা জানেন না কার জন্য অভিনয় করছেন। দর্শকের জন্য নাকি তারকাখ্যাতির জন্য। এখন ‘আই লাভ ইউ’ জাতীয় নাটকই বেশি হচ্ছে। এখানে আমাদের নিয়ে কাজের জায়গা কোথায়? প্রোডাকশন খরচ কমাতে শিশুশিল্পী, বাবা-মা, দাদা-দাদির চরিত্র বাদ দেওয়া হয়। আগে খন্ড নাটকের মধ্যে সুন্দর একটি গল্প থাকতো। সেটি দেখে দর্শক আনন্দ পেত।

অভিনয়ের বাইরে রোজীকে উপস্থাপনাতেও পাওয়া যায়। গেল ঈদে বিটিভির জনপ্রিয় অনুষ্ঠান ‘আনন্দমেলা’ উপস্থাপনা করেছেন। এছাড়া মাইটিভির ‘মাইটিভি স্টার ক্যাফে’ অনুষ্ঠানটিও উপস্থাপনা করছেন তিনি। উপস্থাপনা প্রসঙ্গে তিনি বলেন, আমি একজন অভিনেত্রী। কিন্তু এর বাইরে ভালো কোনো অনুষ্ঠানের প্রস্তাব পেলে তবেই উপস্থপনা করি। ছোট পর্দার বাইরে এই অভিনেত্রী সর্বশেষ ‘শঙ্খচিল’ চলচ্চিত্রে কাজ করেছেন বলে জানান। চলচ্চিত্রে কাজের প্রসঙ্গে তার ভাষ্য, চলচ্চিত্রে নিয়মিত কাজ করার ইচ্ছা রয়েছে। এখন অনেক নতুন নির্মাতা এসেছেন। ভালো কাজ উপহার দিচ্ছেন। ভালো নির্মাতা, গল্প এবং ভালো চরিত্রে অফার পেলে অবশ্যই কাজ করব। থিয়েটারের ব্যস্ততা নিয়েও তার সঙ্গে কথা হয়। ঢাকা থিয়েটারের প্রযোজনায় দুটি মঞ্চনাটকে নিয়মিত কাজ করছেন তিনি। একটি শহীদুজ্জামান সেলিমের নির্দেশনায় ‘পঞ্চনারী আখ্যান’। অন্যটি ‘ধাবমান’ মঞ্চে আসছে। শোবিজে জনপ্রিয় অভিনেতা শহীদুজ্জামান সেলিম ও রোজী সিদ্দিকি ক্লিন ইমেজের দম্পতি হিসেবে পরিচিত। এই সময়ের তারকাদের মধ্যে বিবাহ বিচ্ছেদের বেশ হিড়িক দেখা যায়। কিন্তু এই দম্পতি ২৪ বছর একই সঙ্গে রয়েছেন। রোজী বলেন, আমি আর সেলিম দীর্ঘ ২৪ বছর ধরে সংসার করছি। দুজনের মধ্যে বোঝাপড়ায় সমস্যা হলে এই দীর্ঘ সময় ধরে কি একই ছাদের নিচে থাকতে পারতাম? সে আমাকে বোঝে আর আমিও তাকে। একটি সংসারে রাগারাগি, মান-অভিমান থাকবেই, কিন্তু একজন অন্যজনকে বুঝতে হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: