সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিএআরে ক্ষিপ্ত ক্যাসিয়াস, সহমত সুয়ারেজের

স্পোর্টস ডেস্ক:: শেষ হয়ে গেল বিশ্বকাপের আরও একটি আসর। আবার অপেক্ষা চার বছরের। কেননা চার বছর পরই যে আবার কাতারে বসতে চলেছে বিশ্বকাপের আসর। তবে যেকোনোবারের চেয়ে এবার বিশ্বকাপকে সফল ও নিখুঁত করতে ফিফা বেশ কিছু প্রত্যেকটা পদক্ষেপই হাতে নিয়েছিল।

বিশ্বকাপে প্রথমবারের মত চালু করা হয় ভিডিও এসিস্ট্যান্ট রেফারি (ভিএআর)। এদিক দিয়ে অনেক সফলও বটে ফিফা। কেননা অনেকগুলো ম্যাচে এই ‘ভিএআর’ প্রয়োগ করেই নেওয়া হয়েছে জটিল সব সিদ্ধান্ত। তবে কিছু ব্যর্থতাও আছে এর।

আর সেটা নিয়ে নাখোশ ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপজয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস। তার ক্ষোভ কেন দরকারের সময়ে মাঠে রেফারিরা ভিএআর প্রয়োগ করেননি। এমনকি ফাইনালে মত মহাগুরুত্বপূর্ণ ম্যাচেও কয়েকবার এরকম দৃষ্টিকটু দৃশ্য দেখা গিয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইটারে ভিএআর নিয়ে নিজের অভিমত দিয়েছেন ২০১০ সালের বিশ্বকাপ জয়ী এই গোলরক্ষক। সেখানে ক্যাসিয়াস লিখেন, ‘আসলে আমি সত্যিই এখনও বুঝতেছি না ভিএআরের আসল কাজটাই কি। গ্রিজম্যানকে ফাউল করার জন্য যে ফ্রি-কিক দিয়েছে আসলে সেটা তো ফাউলই হয়না। ফ্রি-কিক কিভাবে পেল ফ্রান্স। আর সেখান থেকে ফ্রান্স গোল পেয়ে এগিয়েও গেল।’

আর ক্যাসিয়াসের এই টুইট দেখে সহমত প্রকাশ করেন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ। সাথে সাথে ক্যাসিয়াসের টুইটের রিটুইট করে সুয়ারেজ লেখেন, ‘তুমি সঠিক বলেছো ক্যাসিয়াস। মাঠে এই সিদ্ধান্ত ছাড়া পগবার অফসাইডে থাকাটাও চোখে পরেনি রেফারীদের।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: