সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোবাইল চুরির অপবাদে নাকে খত, জরিমানা আড়াই লাখ

নিউজ ডেস্ক:: নড়াইলে একটি মোবাইল চুরির অপবাদ দিয়ে শিপন নামের এক যুবককে উঠানের ১৫ গজ জায়গায় নাকে খত দেওয়ানো হয়েছে। সেই সঙ্গে তাকে মারধর এবং আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে রোববার গভীর রাতে পাঁচজনকে আটক করেছে পুলিশ। এর আগে শনিবার বিকেলে সদর উপজেলার বিছালী ইউনিয়নের রুখালি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ওই গ্রামের মাতব্বর শৈলেন্দ্রনাথ বিশ্বাস, গামা বিশ্বাস, বিশ্ব বিশ্বাস, মৃত্যুঞ্জয় বিশ্বাস ও সুবুদ্ধি মজুমদার এ বিচারকাজ পরিচালনা করেন। এ সময় বিছালী ইউনিয়ন পরিষদের (ইউপি) ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার রাতে বিছালী ইউপি ভবনের সামনে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল খেলা দেখানো হচ্ছিল। এ সময় ইউপি ভবনের পেছনে শৈলেন্দ্রনাথ সিকদারের বাড়ি থেকে একটি সাধারণ ফোনসহ ১ হাজার ৮০০ ভারতীয় রুপি চুরি হয়।

গ্রামের শিপন রায় এ চুরি করেছেন এমন অভিযোগে শনিবার বিকেলে শৈলেন্দ্রনাথ সিকদারের বাড়িতে সালিশি বৈঠক বসে। গ্রামের মাতব্বর গামা বিশ্বাস, বিশ্ব বিশ্বাস, মৃত্যুঞ্জয় বিশ্বাস, সুবুদ্ধি মজুমদারসহ বেশ কয়েকজন শিপনকে দোষী সাব্যস্ত করে বাড়ির উঠানে তাকে দিয়ে ১৫ গজ নাকে খত দেওয়ান। সেই সঙ্গে তাকে চড়-লাথি মারা হয়।

একই সঙ্গে তাকে আড়াই লাখ টাকা জরিমানা করে ২১ জুলাইয়ের মধ্যে তা দিতে নির্দেশ দেয়া হয়। জরিমানার অর্থ দিতে না পারলে বাড়ি থেকে গরু-ছাগল-হাঁস-মুরগি, বাড়ি-ঘর বিক্রি করে টাকা আদায় করা হবে বলে হুমকি দেয়া হয়।

এ বিষয়ে ইউপি সদস্য মো. হাফিজুর রহমান বলেন, বিষয়টি শুনে সালিশি বৈঠকে উপস্থিত হই। বিষয়টি ইউনিয়নের গ্রাম আদালতে জানাতে বা শিপনকে পুলিশের কাছে তুলে দিতে গ্রাম্য মাতব্বরদের অনুরোধ করা হয়। কিন্তু তারা আমার কথা শোনেননি। আমাকে ঘটনাস্থল থেকে চলে যেতে বলেন তারা। তাই আমি চলে আসি। পরে তারা কি সমাধান দিয়েছেন আমি জানি না।

এসব অভিযোগের বিষয়ে জানতে শৈলেন্দ্রনাথ সিকদারের মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে রোববার রাতে আটক করা হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: