সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পশ্চিমবঙ্গে নরেন্দ্র মোদির কৃষক কল্যাণ সভা আজ

আন্তর্জাতিক ডেস্ক:: আজ (সোমবার) দুপুর সাড়ে ১২টা নাগাদ পশ্চিমবঙ্গের মেদিনীপুরে এক ঝটিকা সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পশ্চিম মেদিনীপুর শহরের কলেজিয়েট স্কুল মাঠে বিজেপির সমাবেশে রাজ্যের কৃষক সমাজকে বার্তা দেবেন প্রধানমন্ত্রী। এই সভায় তার হাতে বাংলার কৃষক সমাজের ব্যবহৃত সামগ্রী তুলে দেবে দলের বিজেপির কিষাণ মোর্চা। এর মধ্যে বসিরহাটের গামছা থেকে মুর্শিদাবাদের টোকা যেমন রয়েছে, তেমনই বাংলার এক্সক্লুসিভ বালুরঘাটের তুলাইপঞ্জী থেকে জলপাইগুড়ির কালো মুনিয়া চাল কিংবা শিলিগুড়ির শুকনো আনারসের মতো কৃষিজ পণ্য। দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হবে তার ভাষণ।

কেন্দ্রীয় সরকার চার বছরে কৃষকদের জন্য কী কী উন্নয়নমূলক কাজ করেছে, তা রাজ্যের মানুষের কাছে তুলে ধরবেন প্রধানমন্ত্রী। খরিপ শস্যের মিনিমাম সাপোর্ট প্রাইস বা ন্যূনতম সহায়ক মূল্যের বৃদ্ধির ব্যাপারে কেন্দ্রের সাম্প্রতিক সিদ্ধান্তই তার ভাষণের বেশিরভাগ অংশ জুড়ে থাকবে বলে জানা গেছে। সূত্র জানায়, মেদিনীপুরের সভা থেকে প্রধানমন্ত্রী একাধিক নতুন প্রকল্পের ঘোষণা দিতে পারেন।

পঞ্চায়েত নির্বাচনের পর রাজ্যের প্রধান বিরোধী দল হিসেবে উঠে এসেছে বিজেপি। আগামী লোকসভা ভোটের পরিপ্রেক্ষিতে রাজ্যের সংখ্যাগরিষ্ঠ নির্বাচকমণ্ডলীর সঙ্গে প্রধানমন্ত্রীর যোগসূত্র নির্মাণে তৎপর রাজ্য বিজেপির নেতারা। সে কারণে এ রাজ্যে আশার আলো দেখছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। রোববার (১৫ জুলাই) বিকেলে সভার মাঠ পরিদর্শন করেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। পরে তিনি বলেন, ‘রাজ্যে বিজেপি সংগঠনিকভাবে এগিয়েছে বলেই বাংলাকে গুরুত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে অমিত শাহ। আগামী লোকসভা নির্বাচনেও বাংলার উপর সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে।’

আজ বেলা সাড়ে ১১টা নাগাদ কলাইকুণ্ডায় নামবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে হেলিকপ্টারে যাবেন মেদিনীপুর পুলিশ লাইন। এরপর আড়াই কি.মি. রাস্তা গাড়িতে গিয়ে মেদিনীপুর কলেজ মাঠে পৌঁছাবেন। দুপুর সাড়ে বারটা নাগাদ ভাষণ দিয়ে একই রুটে ফিরে যাবেন।

এত আয়োজনের একমাত্র লক্ষ্য কৃষক সমাবেশ। এই সমাবেশের পোশাকি নাম কৃষক কল্যাণ সমাবেশ। আদ্যোপান্ত বিজেপির দলীয় কর্মসূচি, যেখানে প্রধান এবং একমাত্র বক্তা মোদি। শহরের চাইতেও কৃষক অধ্যুষিত গ্রামাঞ্চলে হিন্দুত্ববাদীদের ভোট হ্রাস পাওয়ায় শঙ্কিত কেন্দ্রের শাসক দল। তাই এবার গ্রামীণ মানুষের মন পেতে দেশের নানা প্রান্তে কৃষক সমাবেশের পরিকল্পনা নিয়েছে মোদির দল। তারই অংশ হিসেবে মেদিনীপুরের কৃষক সমাবেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

এদিকে দুদিন ধরে টানা বৃষ্টিতে মেদিনীপুর কলেজ মাঠের অবস্থা বেহাল হয়ে পড়েছে। গতকাল সকালে দফায় দফায় বৃষ্টি কপালে ভাঁজ ফেলেছে বিজেপি নেতাদের। এদিকে, আজ ভোর থেকেই সভাস্থলে মানুষজন আসতে শুরু করেছেন। সভায় প্রায় পাঁচ লাখ লোকের সমাগম হবে বলে আশাবাদী বিজেপি নেতৃত্ব। পশ্চিম মেদিনীপুর ছাড়াও বাঁকুড়া, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বর্ধমান, উত্তর ও দক্ষিণ দিনাজপুর থেকে আসবেন বিজেপির কর্মী-সমর্থকরা।

প্রধানমন্ত্রীর সভা ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। সভাস্থানের ৩০০ মিটারের মধ্যে সমস্ত দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। শহরের প্রধান প্রধান জায়গায় যানবাহন প্রবেশ বন্ধ করা হয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: