সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মুকুটকে সংবর্ধনা প্রদান

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট ভারত ও ইংল্যান্ডে ১৫দিনের সরকারী সফর শেষে তার নিজ এলাকা সুনামগঞ্জে পৌছলে হাজারো জনতা তাকে সংবর্ধনা প্রদান করেন।

রবিবার(১৫জুলাই)বিকেল ৫টায় ঢাকা থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট ওসমানী বিমানবন্দরে পৌছান। গাড়িবহর ও মোটর শোভাযাত্রা সহকারে শহরে প্রবেশ করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে তিনি জেলা পরিষদের কার্যালয়ে এসে পৌছান। এ সময় জেলা প্রশাসন ও তার সংগঠন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মীরা তাকে ফুলের তুরা দিয়ে শুভেচ্ছা জানান।

সংবর্ধিত অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট বলেন,বাংলাদেশের বিভিন্ন জেলার ১৯জন জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা ১৫দিনের সরকারী সফরে ভারত ও ইংল্যান্ডে যান এবং দুই দেশের সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে অংশ নেন। তাদের জেলা পরিষদ কিভাবে চলে,তাদের কার্যক্রম কি,তারা কিভাবে এই পরিষদ পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা পরিষদের সচিব মোঃ এমরান হোসেন,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ আবুল কাশেম,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, মানব সম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু,এডভোকেট আজাদুল ইসলাম রতন,তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কর,সুনামগঞ্জ জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু,সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু,সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস,এডভোকেট কল্লুল তালুকদার চপল,সদস্য ও ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনজিৎ চৌধুরী রাজন,জেলা কৃষকলীগ নেতা যথীন্দ্র মোহন তালুকদার,সদর যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল,সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম উকিল,কাওসার তালুকদার,বকুল তালুকদার,জনি হোসাইন,গিয়াস উদ্দিন,দিলোয়ার হোসেন,জেলা মৎস্য জীবিলীগের সভাপতি তৌহিদ হোসেন বাবু,সদর মৎস্যজীবিলীগের সাধারন সম্পাদক হেলাল আহমদ,জেলা ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর কান্তি দে ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুটের ব্যাক্তিগত সহকারী মিলটন পুরকায়স্থ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নুরুল হুদা মুকুট তিনি সফরে তার অভিজ্ঞতার কথা বর্ণনা করে বলেন,জেলা পরিষদের অধীনে সকল সংসদ সদস্যরা জেলা পরিষদের সদস্য হিসেবে আছেন। আমাদের দেশে যেভাবে সংসদ সদস্যরা উপদেষ্ঠা হিসেবে আছেন ঐদেশ গুলোতে তারা সাধারন মেম্বার হিসেবে জেলা পরিষদে কাজ করছেন। ওখানকার জেলা পরিষদ অতন্ত্য শক্তিশালী,তাদের নিজস্ব বাজেট আছে, ইচ্ছে মতো চেয়ারম্যানগণ জনকল্যাণে তাদের উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করতে পারেন। তাদের কারো কাছে কোন ধরনের কৈফৎ দিতে হয় না। কিংবা কারো কাছে কোন প্রজেক্ট অনুমোদন করতে হয় না। তারা নিজেরাই তাদের প্রজেক্ট অনুমোদন দিতে পারেন এবং উন্নয়নমূলক কর্মকান্ড জেলা পরিষদের আইন অনুযায়ী সম্পন্ন করতে সক্ষম হন। এটাই বাংলাদেশের জেলা পরিষদ এবং ভারত ও ইংল্যান্ডের জেলা পরিষদের মধ্যে পার্থক্য বলে তার অভিমত ব্যক্ত করেন। তিনি আরো বলেন সফরের এই অভিজ্ঞতা দলীয় সভানেত্রী প্রধানমনস্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করে ভারত ও ইংল্যান্ডের জেলা পরিষদের মতো বাংলাদেশের জেলা পরিষদ পরিচালিত করার আহবান জানাবেন বলে তিনি সাংবাদিকদের জানান।

উল্লেখ্য,তিনি গত ২৬জুন ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি ও তার সহকর্মীরা ১৫দিনের সরকারী সফরে ভারত ও ইংল্যান্ডে যান।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: