সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৮ সেকেন্ড আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নেদারল্যান্ডে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে লাল গালিচা সংবর্ধনা

প্রবাস ডেস্ক:: গত ৭ জুলাই ২০১৮ থেকে আইসিসি নারী বিশ্বকাপ টি-টুয়েন্টি ক্রিকেট ২০১৮ -এর কোয়ালিফায়িং রাউন্ডের খেলা নেদারল্যান্ডে চলমান।বাংলাদেশের নারী ক্রিকেট দল কোয়ালিফায়িং রাউন্ডের গ্রুপ পর্বে অপরাজেয় থেকে সেমি-ফাইনালে স্কটল্যান্ডের সঙ্গে জয়ী হয়ে ফাইনালে উত্তীর্ণ হয়েছে।

বাংলাদেশের নারী ক্রিকেট দলের এই অসামান্য কৃতিত্বের জন্য নেদারল্যান্ডস্থ ‘বাংলাদেশ হাউজে’ (রাষ্ট্রদূতের বাসস্থান) ১৩ জুলাই এক সংবর্ধনার আয়োজন করা হয়। বিজয়ী দলকে বাংলাদেশ হাউজে নেদারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল এবং তার সহধর্মিনী ড. দিলরুবা নাসরিন স্বাগত জানান।

সংবর্ধনায় নারী ক্রিকেট দলের সকল সদস্য, দূতাবাসের কর্মকর্তা, দূতাবাস পরিবারের সদস্যগণ, নেদারল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ও অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, নেদারল্যান্ড আওয়ামী-লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জনাব মাঈদ ফারুক এবং বাংলাদেশ কমিউনিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

উষ্ণ অভ্যর্থনা ও আন্তরিকতায় সিক্ত হয়ে এবং অনেক দিন পর দেশী খাবারের স্বাদ পেয়ে নারী ক্রিকেটাররা যেমন একদিকে তাদের সন্তুষ্টি প্রকাশ করছিলেন অন্যদিকে, বাংলার দামাল মেয়েদের কাছাকাছি পেয়ে উপস্থিত অতিথিদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সঞ্চার হয়।

রাষ্ট্রদূত বেলাল মহিলা ক্রিকেট দলের এই অভাবনীয় সাফল্যের জন্য সকলকে অভিবাদন জানান।তিনি উল্লেখ করেন, সবাই যখন ফুটবল বিশ্বকাপের ফাইনাল নিয়ে ব্যস্ত, নেদারল্যান্ডে আমরা সব বাঙালীরা তখন এক অন্যরকম ক্রিকেট উত্তেজনায় আক্রান্ত।আগামী ১৪ জুলাই ২০১৮ (শনিবার) বিকাল ৪টায় আমাদের বাঘিনীরা মোকাবিলা করবে শক্তিশালী আয়ারল্যান্ডকে।এই টুর্নামেন্টে এ পর্যন্ত অপরাজিত আমাদের বাঘিনীরা ইতিমধ্যে তাদের নেদারল্যান্ড সফরের উদ্দেশ্য তথা আইসিসি উইমেন ওয়ার্ল্ড কাপে অংশগ্রহণের যোগ্যতা এই ফাইনালে উঠার মাধ্যমে অর্জন করেছে।আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি যাতে আমাদের বাঘিনীরা অপরাজিত চ্যাম্পিয়ান হয়ে আমাদের জন্য এক বিরল গৌরবগাঁথার ইতিহাস সৃষ্টি করে যায়।

নানাবিধ সীমাবদ্ধতা ও প্রতিকূলতা উপেক্ষা করে ‘টীম টাইগ্রেস’ খ্যাত বাংলাদেশের মহিলা ক্রিকেট দল যেভাবে এগিয়ে যাচ্ছে তা সত্যিই প্রশংসার দাবিদার।তিনি আশা প্রকাশ করেন যে, ধারাবাহিক সাফল্য বজায় রাখার জন্য মহিলা ক্রিকেট দলের সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে।যাতে করে আমাদের খেলোয়াড়রা আরো বেশী আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহণ করতে পারে।

রাষ্টদূত বেলাল, নেদারল্যান্ডের ক্রিকেট বোর্ডের চেয়ার মিজ বেট্টি টিমারের কাছে তাদের ক্রিকেট খেলা নিয়ে পরিকল্পনা ও পলিসি, খেলোয়াড় নির্বাচন প্রক্রিয়া, খেলোয়াড়দের সুযোগ-সুবিধা এবং তাদের খেলোয়াড়দের ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচ খেলার নিয়ম-কানুন সম্পর্কে জানতে চান।মিস বেট্টি টিমার তার বক্তব্যে নেদারল্যান্ডের ক্রিকেট খেলার বিস্তারিত তুলে ধরেন।তিনি বাংলাদেশ দলের খেলার ভুয়সী প্রশংসা করেন।

বাংলাদেশ দলের পক্ষে দলের ম্যানেজার জনাব নাজমুল আবেদীন ফাহিম দূতাবাসে এই সংবর্ধনা আয়োজনের জন্য, নেদারল্যান্ডে থাকাকালীন সার্বিক সহায়তা করার জন্য এবং মাঠে এসে খেলা দেখে টিমকে অনুপ্রেরণা যোগানোর জন্য বাংলাদেশ দূতাবাসকে ধন্যবাদ জানান।বাংলাদেশ কমিউনিটি যারা মাঠে এসে খেলোয়াড়দের সমর্থন করেছেন তাদের প্রতি ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: