সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩১ সেকেন্ড আগে
শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাশিয়া বিশ্বকাপঃ কে কি পেলেন?

স্পোর্টস ডেস্ক:: আনন্দ-বিষাদের বিশ্বকাপ কাল বিদায় নিল। মাস জুড়ে বহমান আনন্দস্রোত ও বিষাদের ক্ষত মুছে যাবে ধীরে ধীরে, ক্ষীণ হয়ে আসবে। মানুষ আবার কর্মব্যস্ত হয়ে পড়বে। কেবল স্মৃতি থেকে যাবে মনে। মেসির মুখ ভাসবে। নেইমার হাসাবে। মাস জুড়ে খেলাকে ঘিরে যে আনন্দ-বিষাদ স্মৃতি, তা এদেশের মানুষকে আবারও এক করবে আরেক কোনো উৎসবে, আনন্দযজ্ঞে। এদেশের মানুষ উৎসবপ্রিয়। সব উৎসবই আসে এক করতে। মিলাতে। রাশিয়া বিশ্বকাপও আমাদের সংহতির পথ দেখালো নতুন করে।এবার দেখার পালা কে কি পেলেন?

উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারঃ রাশিয়া বিশ্বকাপে ফুটবল বিশ্ব যখন মেসি, নেইমার বা রোনালদোর চমকের অপেক্ষায় ছিল।তবে সময়ের সেরা এসব ফুটবলার সুযোগ কাজে লাগাতে পারেননি।সেখানে নেইমারেরই ক্লাবের জুনিয়র সতীর্থ কিলিয়ান এমবাপে করে দেখিয়েছেন।সারা বিশ্বকাপে চিনিয়ে দিয়েছেন নিজের নাম। বিশ্বকাপে চার গোল করার পাশাপাশি দুর্দান্ত নৈপুণ্য দেখানোয় সেরা উদীয়মান খেলোয়াড়ের খেতাব পেয়েছেন তিনি।

গোল্ডেন বলঃ ফাইনালে ফ্রান্সের কাছে হেরে যাওয়ার পরও চলতি বিশ্বকাপের সেরা খেলোয়াড় হিসেবে গোল্ডেন বল পুরস্কার জিতেছেন লুকা মডরিচ।যিনি সাত ম্যাচ থেকে করেছেন ৪ গোল।এছাড়া বেলজিয়ামের এডেন হ্যাজার্ড দ্বিতীয় ও চ্যাম্পিয়ন ফ্রান্সের অ্যান্টনি গ্রিজম্যান তৃতীয় সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

গোল্ডেন বুটঃ রাশিয়া বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট জিতেছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন।সদ্য সমাপ্ত এই বিশ্বকাপে সর্বোচ্চ ৬ গোল করে বিরল এই অর্জন নিজের করে নিয়েছেন টটেনহ্যাম হটস্পারে খেলা এই ইংলিশ তারকা।মোট সাত ম্যাচ থেকে তিনি করেছেন ৬ গোল।কেন সবকটি গোল করেছেন প্রথম চারটি ম্যাচে।যার তিনটিই এসেছে পেনাল্টি থেকে।

গোল্ডেন গ্লাভসঃ রাশিয়া বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জিতলেন বেলজিয়ামের গোলকিপার কুর্তোয়া।পুরো টুর্নামেন্ট জুড়ে কুর্তোয়ার গোল কিপিং ছিল দেখার মতো।নান্দনিক সব সেভ করে নিশ্চিত সব গোল বাঁচিয়েছেন তিনি।এবার গোল্ডেন গ্লাভস জেতায় অবশ্য তার কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: