সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪০ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুক্তির আগেই বিতর্কে সানির বায়োপিক!

বিনোদন ডেস্ক:: বলিউডের এই সময়কার সবচেয়ে আবেদনময়ী অভিনেত্রী সানি লিওনের জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমা।ওয়েব ফিল্ম হিসেবে নির্মিত এই বায়োপিক মুক্তি পাবে অনলাইনে।সিনেমাটির নাম ‘করনজিৎ কৌর: দ্য আনটোল্ড স্টোরি অব সানি লিওন’।আগামী ১৬ জুলাই সিনেমাটি মুক্তি পাবে।

এদিকে মুক্তির আগেই বিতর্কে জড়িয়েছে সানি লিওনের এই বায়োপিক।না, সেটা ছবিটির কোনো দৃশ্য নিয়ে নয়। বরং নাম নিয়েই তৈরি হয়েছে জটিলতা।এই ছবির নাম থেকে ‘কৌর’ শব্দটি বাদ দেয়ার দাবি তুলেছে শ্রীমণি গুরুদ্বার প্রাবন্ধিক কমিটি।

কিন্তু কেমন এই দাবি তুলেছে তারা? আপত্তি তোলা সংস্থার মুখপাত্র দিলজিৎ সিং বেদি জানিয়েছেন, কৌর খুব সম্মানজনক নাম।শিখ গুরুরা শিখ মহিলাদের এই নাম দেন।একজন মহিলা, যে শিখদের কোনও আচার মানে না, তার ‘কৌর’ নামটি ব্যবহার করারও অনুমতি নেই।এতে শিখদের ভাবাবেগে আঘাত লাগতে পারে। শিখরা সানিকে এই নাম ব্যবহার করার অনুমতি দেবে না। ‘কৌর’ পদবি ব্যবহার করার জন্য সানি লিওনকে জনসমক্ষে ক্ষমা চাইতে হবে বলেও জানায় সংস্থা।

ইস্ত্রি অকালি দলের প্রেসিডেন্ট বিবি জাগির কৌরও শ্রীমণি গুরুদ্বার প্রাবন্ধিক কমিটির সঙ্গে একমত।তার মতে, সানি নাকি নিজের বায়োপিকের সাফল্যের জন্য ‘কৌর’ পদবি ব্যবহার করেছেন।সানি জানেন না যে তার এই ‘কৌর’ ব্যবহার শিখদের ভাবাবেগে আঘাত করবে।

সময় মানুষকে অনেক কিছু করতে বাধ্য করে।এই সময়েরই শিকার করেনজিত কৌর বা সানি লিওন।তার বায়োপিক, ‘করেনজিত কৌর: দ্য আনটোল্ড স্টোরি অব সানি লিওন’-এ সেই গল্পই দেখা যাবে।যখন ছোট ছিলেন, তখন অনেক বিদ্রুপ শুনতে হয়েছিল তাকে।সেই বিদ্রুপ ও দারিদ্র্য তাকে নীলছবির জগতে টেনে আনে।পর্নস্টারের তালিকায় নাম লেখান সানি।ইরোটিক ইন্ডাস্ট্রি থেকে তাকে যখন তুলে এনেছিল ভাট ক্যাম্প, তখন তার পরিচয় পর্নস্টারই।যতই নিজেকে মডেল হিসেবে তুলে ধরুন না কেন, পর্ন ইন্ডাস্ট্রির এক নম্বর নায়িকাকে চেনা তকমা দিয়ে দিতে দ্বিধা করেনি অনেকেই।সেখান থেকে অভিনেত্রী হয়ে উঠতে সানিকে যত না অভিনয়ে কসরত করতে হয়েছে, তার থেকে বেশি পেরোতে হয়েছে সামাজিক ও মানসিক বাধা।

সানির এই জার্নি করেনজিতকে বাদ দিয়ে কখনওই সম্ভব নয়।তাই সত্য ও বাস্তবের খাতিরেই ছবিতে এসেছে করেনজিত কৌরের কথা।তাকে বাদ দিয়ে অসম্পূর্ণ সানি।কিন্তু ব্যবসাও তো চাই।যতই আবেগ থাকুক।দিনের শেষে কথা বলে ব্যবসাই।সেখানে ‘কৌর’ নিয়ে সমস্যায় পড়তে পারেন লিওন।তবে কি ব্যবসার খাতিরে নিজের পিতৃদত্ত নামটি ছেঁটে ফেলবেন তিনি? যেমন করেছিলেন পর্ন ছবিতে ঢোকার আগে? সেকথা তো সময়ই বলবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: