সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বুধবার, ২২ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইংল্যান্ডকে হারিয়ে তৃতীয় বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক:: সেমিফাইনালে ফ্রান্সের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছে বেলজিয়ামের।তৃতীয় স্থান নির্ধারণীতে ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে তৃতীয় হয়ে রাশিয়া বিশ্বকাপ শেষ করলো বেলজিয়াম।তৃতীয় হওয়ায় প্রাইজ মানি হিসাবে বেলজিয়াম পাবে ২৪ মিলিয়ন ডলার।আর চতুর্থ স্থান অর্জন করায় ইংল্যান্ড পাবে ২২ মিলিয়ন ডলার।

নিয়মরক্ষার ম্যাচে এদিন ৪ মিনিটে থোমাস মুনিয়েরের গোলে এগিয়ে যায় বেলজিয়াম।নাসের চ্যাডলির যোগান দেওয়া বলে লক্ষ্যভেদ করেন এ ডিফেন্ডার।এটি ছিল বিশ্বকাপে বেলজিয়ামের দ্রুততম গোল।

১২ মিনিটে বেলজিয়ামকে ব্যবধান দ্বিগুণ করতে দেননি জর্ডান পিকফোর্ড।রোমেলু লুকাকুর পাস দেওয়া বলে শট নিয়েছিলেন কেভিন ডি ব্রুইন।তার শট প্রতিপক্ষের ডিফেন্ডারের গায়ে লেগে ইংলিশ গোলরক্ষকের বাধায় লক্ষ্যভ্রষ্ট হয়।

এরপর ইংল্যান্ড ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে উঠেছিল।কিন্তু বারবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি।প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছিল বেলজিয়াম।

৭০ মিনিটে ইংল্যান্ডের নিশ্চিত গোল হতে দেননি অ্যাল্ডারওয়েইরেল্ড।ডায়ারের তুলে দেওয়া বল বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়াকে পরাস্ত করে জালে ঢোকার মুখে গোললাইনে দুর্দান্ত ব্লক করেন এই ডিফেন্ডার।৭৩তম মিনিটে আবারও সুযোগ পায় ইংল্যান্ড।কিন্তু এবারও ব্যর্থ হয় তারা।

এরপর ম্যাচের ৮২তম মিনিটে কেভিন ডি ব্রুইনার কাছ থেকে পাস পেয়ে ইংল্যান্ডের ডিফেন্ডারদের কাটিয়ে বল জালে পৌঁছে দেন এডেন হ্যাজার্ড।ম্যাচের বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।এই জয় আসরে তৃতীয় হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে বেলজিয়ামকে।আর ইংল্যান্ডকে আবারো হতাশ হতে হয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: