সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে জাতীয় ভিটামিন “এ”প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার

আল-হেলাল,সুনামগঞ্জ:: শিশুদেরকে ক্যাপসুল খাওয়ানোর মধ্যে দিয়ে সুনামগঞ্জে জাতীয় ভিটামিন “এ”প্লাস ক্যাম্পেইন এর ১ম রাউন্ড এর উদ্বোধন হয়েছে। ১৪ জুলাই শনিবার সকাল ৮টায় সদর উপজেলার কুরবাননগর ইউনিয়নের ধারারগাঁও গ্রামস্থিত মস্তুরা মবশি^র সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ কর্মসুচির উদ্বোধন করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কবির বিন আনোয়ার।

এসময় জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম, জেলা পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান,জেলা সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাশ,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা,পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবুবকর সিদ্দিক ভূইয়া,সদর উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডাঃ রামপদ রায়,জেলা সিভিল সার্জন অফিসের শিক্ষা অফিসার ওমর ফারুক,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সোলেমান কবির,স্বাস্থ্য পরিদর্শক মোঃ আবুল কালাম,মানবেন্দ্র তালুকদার পিনু,সহকারী স্বাস্থ্য পরিদর্শক জাকির হোসেন সরকার,কপিল কিষণ দাস,প্রধান শিক্ষক উজ্জল চন্দ্র শীল,কেয়ার বাংলাদেশ এর জিএসকে দিলারা তালুকদার ও ভার্ডের এমইপি মোঃ মাহমুদুল ইসলামসহ বিভিন্ন সেবা প্রতিষ্ঠানের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দিনব্যপী উক্ত কর্মসুচির আওতায় সুনামগঞ্জ জেলার ৬টি উপজেলার ৩৫টি ইউনিয়নের ২২৩০টি কেন্দ্রে,৪৫৯২ জন স্বেচ্ছাসেবী ও ৬১১ জন স্বাস্থ্য কর্মীর মাধ্যমে ৬ মাস থেকে ১১ মাস বয়সী সকল শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। জেলার ৬ থেকে ১১ মাস বয়সী ৪১,৯০৩ জন শিশু ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩,৪২,৫৫৬ জন শিশু গ্রহন করেছে এ সেবা। এজন্য ৪৩,৩৩৮ টি নীল রঙের ও ৩,৬৫,০০০টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল বরাদ্দ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। প্রধান অতিথির বক্তৃতায় ভারপ্রাপ্ত সচিব কবির বিন আনোয়ার তাগিদ দিয়ে বলেন,বাড়ি থাকুক বা না থাকুক,দূর্গম সীমান্ত এলাকা কিংবা বেদে বস্তিই হোক খুঁজে খুঁজে সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে হবে। কোন শিশুই যেন সরকারের এ মৌলিক স্বাস্থ্য ও পুষ্টিসেবা প্রাপ্তি থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখার জন্য কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন তিনি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: