সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রীর সঙ্গে রাজনাথ সিংয়ের সাক্ষাৎ

নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।শনিবার সকাল সাড়ে ১০টায় গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।এ সময় দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

সাক্ষাৎকালে বাংলাদেশের অগ্রযাত্রার ভূয়সী প্রশংসা করেন রাজনাথ সিং।বিশেষত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ৭ দশমিক ৭৮ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জনের বিষয়টি তুলে ধরে তিনি বলেছেন, ‘সম্ভবত এটা বিশ্বে এখন সর্বোচ্চ প্রবৃদ্ধি।’

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তার সরকার এখন গ্রামীণ জনপদের উন্নয়নের দিকে জোর দিচ্ছে।বৈঠকে তাদের আলোচনার বিষয়বস্তু সাংবাদিকদের জানান প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলাম।

বৈঠকে শেখ হাসিনা বলেন, প্রতিবেশী দেশগুলোর সঙ্গে যে কোনো সমস্যার সমাধান সংলাপের মধ্য দিয়ে করতে বিশ্বাসী বাংলাদেশ।এক্ষেত্রে ভারতের সঙ্গে সীমান্ত সমস্যা সমাধানের বিষয়টি তুলে ধরেন তিনি।

বৈঠকে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ সচিব (সীমান্ত ব্যবস্থাপনা) ব্রজ রাজ শর্মা ছাড়াও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মুখ্য সচিব নজিবুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন ও ফরহাদ উদ্দিন আহমেদ চৌধুরী, আইজিপি জাবেদ পাটোয়ারী।

এর আগে, শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যায় তিনদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন রাজনাথ সিং।আগামীকাল রোববার (১৫ জুলাই) ঢাকায় ষষ্ঠ ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠবে অংশ নেবেন তিনি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: