সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৩২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে যায় লঙ্কায় সেই-ই হয় রাবণ

জীবন পাল:: ‘আমাদের তো যে লঙ্কায় যায় সেই রাবন হয়ে যায়। তাই আমাদের নতুন করে আর কিছু বলার নাই। তাছাড়া,যারা অধিকার আদায় করার তারা কিন্তু ঠিকই আদায় করছে।

শুক্রবার জুম্মার নামাজ শেষ করে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী যখন ২৬ নং ওয়ার্ডে নিজের প্রচারনা চালাচ্ছিলেন তখন একই ওয়ার্ডে দীর্ঘদিন বসবাসকারী ৬৮ বছর বয়সী আসাদ মিয়া নামের এক ভোটারের ভোট নিয়ে মন্তব্য ছিল এটি।

প্রার্থীর কাছে আপনার চাওয়া কি জানতে চাইলে তিনি বলেন, আমাদের আবার চাওয়া-পাওয়া। চেয়ে কোনদিনও লাভ হয়নি,হবেওনা। আমাদেও দায়িত্ব ভোট দেওয়ার। যুগ যুগ ধওে দিয়ে এসছি,দিয়েই যাবো। চাওয়ার কিছু নাই।

একই ওয়ার্ডের আরেক ভোটার নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে বলেন, ভোটের মত বেঈমানী কিছু আছে বলে মনে হয়না। এই ভোটের সময় প্রার্থী থেকে ভোটার সবারই অন্য রকম এক চেহারা দেখা ফুটে উঠে। যে চেহারায় থাকে বেঈমানীর ছাপ। প্রত্যেকেই বলে এক কথা,আর করে আরেক কথা। প্রার্থী কিংবা ভোটার কারও কথার কোন ঠিক থাকেনা। কথার শেষে যার একটা কথার প্রতি বেশি জোর ছিল,তা হল, দল বা প্রতীক নয়। প্রার্থীর কাজের উপর মূল্যায়ন করেই ভোট দিব।

একই ওয়ার্ডে বসবাসকারী মো.জামানউদ্দিন নামের এক দোকানদার মতে, অন্যান্য বছরের তুলনায় কাজ হয়েছে। যেটা শুধু এই ্ওয়ার্ডে নয়, সারা নগরীর চিত্র প্রায় একই। সেই সুবাদে বলতে হয় যিনি নগরবাসীর উন্নয়নে কাজ করেন সেই ব্যক্তিকেই প্রার্থী হিসেবে বাছাই করা উচিত। তিনি যে দলেরই হউক না কেন।
তিনি বলেন, বানিয়ে বা মিথ্যা বলার প্রয়োজন আছে বলে মনে হয়না। আমার এলাকায় অনেক কাজ হয়েছে। যার মধ্যে,রাস্তাঘাট,ড্রেন ও পানিনিস্কাষন ব্যবস্থার কাজ উল্ল্যেখযোগ্য।

নারায়ন পাল নামের আরেক ওয়ার্ডবাসী বলেন, ৩৫ বছর ধওে আমি এই এলাকার বাসিন্দা। তাই নিজের অভিজ্ঞতার আলোকে বলতে হয়, আগে বর্ষার সময় রাস্তায় পানি জমে থাকাটা ছিল নিত্যদিনের একটি চিত্র। কিন্তু এখন রাস্তায় পানি জমে থাকার দৃশ্যটা চোখে পড়েনা । তাছাড়া, বছরে ৪ থেকে ৫ বার ড্রেন পরিস্কার করা হয়। পানি নিস্কাষন ব্যবস্থাটার অনেক উন্নয়ন হয়েছে বলতে হয়।

এদিকে কদমতলী শ্রীকৃষ্ণ রোড এলাকার বাসিন্দা আফসার আলীর মতে, কাজ যে একেবারেই হয়নি কা বলবোনা। আবার খুব বেশি কাজ হয়েছে তাও বলবোনা। সামান্য কাজ হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ নির্বাচন কমিশন সিলেট নগরের সর্বশেষ হালনাগাদ ভোটার তালিকানুযায়ী নগরীর ২৬ নং ওয়ার্ডে মোট ভোটার ১৪ হাজার ১৪২ জন। এখানে ভোট বেড়েছে ১১৬৯ টি।

আগামী ৩০ জুলাই সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।
সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ৭ মেয়র প্রার্থী ও ২৭টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে মোট ১২৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সিলেট সিটি নির্বাচনে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। রিটার্নিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন মো. আলিমুজ্জামান।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: