সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানে বোমা হামলাঃ নিহতের সংখ্যা বেড়ে ১৩৩

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানে শুক্রবার নির্বচনী র‌্যালিকে লক্ষ্য করে চালান দুটি পৃথক বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৩ হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম দ্য হিন্দুস্তান টাইমস।এ ঘটনায় আহত হয়েছেন আরো তিন শতাধিক মানুষ। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এক হামলার দায় স্বীকার করেছে।আগামী ২৫ জুলাই সাধারণ নির্বাচনের আগে দেশটিতে এ ধরনের হামলা আরো বাড়ত পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার (১৩ জুলাই) বিকালে বেলুচিস্তানের মাসতাং শহরে বেলুচিস্তান আওয়ামী পার্টির নির্বাচনী সভায় ভয়াবহ আত্মঘাতী হামলার ঘটনাটি ঘটে।হামলায় দলের নেতা সিরাজ রাইসানিসহ ১২৮ জন নিহত এবং ২৭০ জনের বেশি আহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আগা উমর বানগুলজাই নিহতের সংখ্যা বেড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।এদিকে নিজস্ব মিডিয়া আমাক নিউজ এজেন্সির মাধ্যমে মাসতাং হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী আইএস।

ওই নির্বাচনী জনসভায় প্রায় হাজারখানেক মানুষ জড়ো হয়েছিল।ওই র‌্যালিতেই পরপর দু’টি জোরালো বিস্ফোরণ ঘটে।বেলুচিস্তানের সিভিল ডিফেন্স ডিরেক্টর আসলাম তারিন জানান, বিস্ফোরণ ঘটানোর জন্য ২০ কেজি বিস্ফোরক এবং বল বিয়ারিং ব্যবহার করা হয়েছে।প্রদেশের কর্মকর্তারা জানিয়েছেন, জনসভার ভেতরেই এক ব্যক্তি নিজের শরীরে বাধা বোমার বিস্ফোরণ ঘটান।

শুক্রবার দিনের প্রথম হামলাটি হয় আফগান সীমান্ত সংলগ্ন খাইবার-পাকতুনখাওয়া প্রদেশের রাজধানী বান্নুতে।মুত্তাহিদিন মজলিস-ই-আমল (এমএমএ) দলের প্রার্থী আকরাম খান দুররানির নির্বচনী র‌্যালিকে লক্ষ্য করে চালান এ হামলায় মোট পাঁচজন নিহত এবং আরো ৩৯ জন আহত হয়েছে।

খাইবার-পাকতুনখাওয়া প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী বলেছেন, তাকে উদ্দেশ্য করেই হামলাটি চালান হয়েছিল।তবে তিনি এ হামলার পরও নিজের নির্বাচনী প্রচারণা চালিয়ে যাবেন বলে ঘোষনা দিয়েছেন।

সূত্র: হিন্দুস্থান টাইমস




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: