সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষকের উপর হামলা : আসুন সম্মিলিতভাবে প্রতিবাদ করি

লিয়াকত শাহ ফরিদী ::

আসুন সম্মিলিতভাবে প্রতিবাদ করি, নিন্দা জানাই। বাংলাদেশের সর্ববৃহৎ পরিবার হচ্ছে শিক্ষা পরিবার। এ পরিবারের একজন সদস্য সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার সাইফুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলামকে যে নৃশংস আক্রমণ করা হয়েছে তা বর্বরোচিত ও কাপুরুষচিত।

গত বুধবার (১১ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে তিনি বাসায় যাচ্ছিলেন। এ সময় দুর্বৃত্তরা তাঁর উপর হামলা করে। ওই রাত ১০টার দিকে ঘটনাটি আমাকে জানান গোয়াইনঘাট কলেজের অধ্যক্ষ ফজলুল হক। অত্যন্ত নির্মম ও বেদনাদায়ক ঘটনাটি আমি জানার পরই আমার গণমাধ্যমের ৮/১০ জন সহকর্মীকে জানাই। কয়েকজন শিক্ষক নেতাকেও অবহিত করি।

ইতোমধ্যে সিলেটের প্রায় সবাই ন্যাক্কারজনক ঘটনাটি জেনে গেছেন। তবুও দেশ- বিদেশের ফেইসবুক ব্যবহারকারিদের জন্য আরেকটু বিস্তৃত জানানো দরকার।
গত বুধবার কলেজে গিয়েছিল বহিরাগত ইমন। শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পড়াশুনায় ব্যাঘাত ঘটে এরকম আচরণ করায় ম্যাজিস্ট্রেটের ( A C Land) মাধ্যমে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়। প্রতিষ্ঠান প্রধান হিসাবে অধ্যক্ষ এ দায়িত্ব পালন করেন। এতে ক্ষিপ্ত হয়ে ইমন সহযোগীদের নিয়ে হামলা করে অধক্ষ্যকে মারাত্মকভাবে আঘাত করে। তাঁর মাথায় কমপক্ষে ২৫ টি সেলাই দিতে হয়েছে। তিনি সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে সন্ত্রাসী ইমন এখনো আটক হয়নি।

প্রতিটি বিবেকমান মানুষ এ ঘটনার প্রতিবাদে সোচ্চার হওয়া প্রয়োজন। একজন শিক্ষক ও গণমাধ্যমকর্মী হিসাবে বিবেকের তাড়নায় এই পোস্ট দিলাম। গুরুতর আহত অধ্যক্ষ সাহেবের সঙ্গে আমার ব্যক্তিগত তেমন জানা-শুনা নেই। দু – চার সভা সমাবেশে হয়ত দেখা হয়েছে।

প্রতিটি পর্যায়ের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি সনির্বন্ধ অনুরোধ, আসুন দল মতের উর্ধে ওঠে দুর্বৃত্তদের শাস্তি চাই। মনে রাখতে হবে এটি শুধুমাত্র এই শিক্ষকের রক্তক্ষরণ নয় এটি গোটা জাতির রক্তক্ষরণ!

লেখক : অধ্যক্ষ, বালাগঞ্জ ডিগ্রি কলেজ ও প্রধান সম্পাদক: দৈনিক শুভ প্রতিদিন




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: