সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ইতালিতে বিক্ষোভ

প্রবাস ডেস্ক:: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ইতালিতে বিশাল গণ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

গত ১১ জুলাই দুপুরে রোমের পিয়াচ্ছা রিপাবলিকার চত্বরে কেন্দ্রীয় বিএনপি ও ইতালি বিএনপির যৌথ আয়োজনে এ গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান। তারা বলেন, মিথ্যা ও বানোয়াট মামলার রায় জনগণ প্রত্যাখান করেছে। সবাই জানে বিএনপিকে বাদ দিয়ে আরেকটি একতরফা নির্বাচন করে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতাকে চিরস্থায়ী করতে চায়। ভবিষ্যতে শেখ হাসিনা ও আওয়ামী লীগকে এই জুলুমের মূল্য দিতে হবে।

বক্তারা আরও বলেন, যতদিন পর্যন্ত বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে না পারছেন ততদিন রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবেন। ইতালি বিএনপি এখন যে কোন সময়ের চেয়ে ঐক্যবদ্ধ এবং শক্তিশালী। কারাগারে বন্দি খালেদা জিয়া অধিক শক্তিশালী। খালেদা জিয়া একটি সামাজিক শক্তির নাম।

বক্তারা খালেদা জিয়াসহ দলীয় সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বলেন, তাদেরকে গ্রেফতার করে এ অবৈধ সরকার নিজেদের পতনকে আরও ত্বরান্বিত করেছে। খালেদা জিয়া শুধু বিএনপির নেত্রী নন, তিনি বাংলাদেশের ১৬ কোটি মানুষের নেত্রী।

শাহ তাইফুর রহমান ছোটন ও আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং ঢালী নাসির উদ্দিন ও খন্দকার নাসির উদ্দিনের পরিচালনায় রোম, নাপলি, ফিরেন্স, ভেনিস, তেরেসিনা, মন ফাল্গুনীসহ বিভিন্ন শহর থেকে দলীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে সমাবেশে অংশগ্রহণ করেন।

সমাবেশে বিএনপি ছাড়াও যুবদল, সেচ্ছাসেবক দল, মহিলা দলসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: