সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৬ সেকেন্ড আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তবু দিনটা ভালোই গেছে : মিরাজ

স্পোর্টস ডেস্ক:: জ্যামাইকার উইকেটে স্পিনারদের জন্য কিছু আছে। বাংলাদেশ দল তাই তিন স্পিনার নিয়ে মাঠে নেমেছে। টেস্টের প্রথম দিনে তো কিছুটা টার্নেরও দেখা মিলেছে। তবু দিনশেষে ক্যারিবীয়দের মাত্র ৪টি উইকেট তুলে নিতে পেরেছে সাকিব আল হাসানের দল। এদিকে রান হয়ে গেছে তিনশো ছুুঁইছুুঁই (২৯৪/৪)। তারপরও প্রথম দিনটা বাংলাদেশের ভালোই গেছে, মনে করছেন দিনশেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা মেহেদী হাসান মিরাজ।

তিন স্পিনারের মধ্যে প্রথম দিনে সবচেয়ে সফল মিরাজই। ওয়েস্ট ইন্ডিজের ৪ উইকেটের মধ্যে ৩টিই নিয়েছেন এই অফস্পিনার। তবে প্রথম সেশনে ২টি উইকেট নিলেও পরের দুই সেশনে ক্যারিবীয়দের আর মাত্র ২টি উইকেট তুলে নিতে পারে টাইগাররা।

সাকিব আল হাসান, তাইজুল ইসলাম আর মেহেদী মিরাজের ত্রিমুখী স্পিন আক্রমণ সামলে হার না মানা ৮৪ রানের এক ইনিংস খেলেছেন শিমরন হেটমেয়ার। যার ব্যাটে চড়েই বড় সংগ্রহের পথে রয়েছে স্বাগতিকরা।

মিরাজের আক্ষেপ, প্রথম সেশনেই আরও কয়েকটা উইকেট তুলে নিতে পারলে চেপে ধরা যেত ওয়েস্ট ইন্ডিজকে। তারপরও বোলাররা খুব একটা খারাপ করেছেন, মানতে চাইছেন না তিনি, ‘আজকে উইকেট একটু টার্নিং ছিল ও একটু ধীরগতির ছিল। আমরা স্পিনাররা চেষ্টা করেছি ভালো লাইন লেন্থে বল করতে। দুর্ভাগ্যজনকভাবে প্রথম সেশনে মাত্র দুটি উইকেট নিতে পেরেছি আমরা। ওই সেশনে আরও দুই একটি উইকেট তুলে নিতে পারলে ভালো হতো। তবু সবমিলিয়ে দিনটা ভালোই গেছে।’

বড় সংগ্রহের পথেই রয়েছে ক্যারিবীয়রা। তবে মিরাজের বিশ্বাস, ভালো জায়গায় বল করতে পারলে এখান থেকেও তাড়াতাড়ি অলআউট করা সম্ভব স্বাগতিকদের। টাইগার অফস্পিনার বলেন, ‘কাল আমরা চাইব ওদের রান কম দিয়ে যত তাড়াতাড়ি সম্ভব অলআউট করে নিজেরা ব্যাটিংয়ে নামতে। প্রথম লক্ষ্য থাকবে রান আটকানো। কারণ রান তিনশ হয়ে গেছে প্রায়। রান আটকেই উইকেট নিতে হবে। উইকেটে এখনও বোলারদের জন্য সহায়তা আছে। বোলাররা ভালো জায়গা বল করতে পারলে তাড়াতাড়ি অলআউট করা সম্ভব।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: