সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩২ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডন থেকে দেশে ফিরে গ্রেফতার হচ্ছেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক:: দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজকে লন্ডন থেকে লাহোরে ফেরার পর গ্রেফতার করা হতে পারে। শুক্রবার সন্ধ্যার দিকে লন্ডন থেকে লাহোর বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে তিনবারের এই পাক প্রধানমন্ত্রীর।

নওয়াজ শরিফের দেশে ফেরার খবরে লাহোরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে স্থানীয় প্রশাসন। লাহোর শহরে অতিরিক্ত ১০ হাজার পুলিশ সদস্য মোতায়েনের পাশাপাশি বিকেল ৩টা থেকে রাত ১২টা পর্যন্ত মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

দুর্নীতির মাধ্যমে অর্থ হাতিয়ে লন্ডনে চারটি বিলাসবহুল বাড়ি কেনার দায়ে গত সপ্তাহে পাকিস্তানের একটি আদালত নওয়াজ ও তার মেয়েকে দোষী সাব্যস্ত করে রায় ঘোষণা করেন। এতে নওয়াজকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়। পানামা পেপারর্স কেলেঙ্কারিতে অবৈধ সম্পত্তির মালিকানার দায়ে আরো দুটি মামলা চলমান রয়েছে নওয়াজ শরিফের বিরুদ্ধে।

পাকিস্তানের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ১৬ মিনিটে লাহোর বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে নওয়াজ ও তার মেয়েকে বহনকারী হেলিকপ্টারের। সেখান থেকে হেলিকপ্টারযোগে তাদের ইসলামাবাদ নেয়া হতে পারে। স্থানীয় কর্মকর্তারা বলেছেন, লাহোরে ফেরার পর গ্রেফতার নওয়াজকে আদিয়ালা কারাগারে নেয়ার পরিকল্পনা করা হয়েছে।

গত কয়েকমাস ধরে নওয়াজ ও মরিয়ম লন্ডনে বসবাস করছেন; সেখানে নওয়াজের স্ত্রী চিকিৎসাধীন রয়েছেন। পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন বলছে, লন্ডন থেকে পাকিস্তানে পৌঁছানোর আগে ইতোমধ্যে আবুধাবিতে পৌঁছেছেন নওয়াজ ও মরিয়ম।

Maryam Nawaz Sharif

@MaryamNSharif

نواز شریف نے اپنا فرض نبھا دیا۔ اب آپ کی باری ہے !

টুইটারে দেয়া এক ভিডিও বার্তায় নওয়াজের মেয়ে মরিয়ম বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী তার পাশের থাকার জন্য এবং দেশের ভাগ্য পরিবর্তনে অনুসারীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ভিডিওতে নওয়াজ বলেন, ‘দেশ এই মুহূর্তে ক্রান্তিকাল অতিক্রম করছে। আমার সাধ্য অনুযায়ী দেশের জন্য কাজ করেছি। আমি জানি যে, আমাকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। আমাকে সোজা কারাগারে নেয়া হবে। কিন্তু আমি পাকিস্তানিদের জানাতে চাই, আমি দেশে ফিরছি শুধুমাত্র আপনাদের জন্য।’

সূত্র : ডন, এনডিটিভি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: