সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ১৮ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ও পুনর্বাসনে ১৭ লক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদান

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ (মৌলভীবাজার) ::
সাম্প্রতিক বন্যায় কমলগঞ্জের ৪নং শমশেরনগর ইউনিয়নের বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত হলে ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমেদ এর মাধ্যমে প্রায় ১৭ লক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান জুয়েল এ প্রতিনিধিকে জানান, সাম্প্রতিক বন্যায় শমশেরনগর ইউনিয়নের বিভিন্ন এলাকা প্লাবিত হয়। বন্যায় নষ্ট হয়েছে আউস ফসল, শাকসবজি। আশিংক ও পুরোপরি বিধ্বস্ত হয়েছে বিভিন্ন ঘর। ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো জন্য দেশ-বিদেশ ও স্থানীয়ভাবে ব্যক্তি ও বিভিন্ন সংগঠন পাশে দাঁড়িয়েছে। তিনি বলেন, আমার মাধ্যমে এ পর্যন্ত প্রায় ১৭ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে।

প্রাক্তন ছাত্র পরিষদ ও ক্লিন এন্ড বিউটি ফুল এর আয়োজনে ১৩৩ পরিবারকে পুনর্বাসনের জন্য ৫ হাজার টাকা করে আনুষ্ঠানিকভাবে ৬ লক্ষ ৬৫ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়া কাতার, বাহরাইন, যুক্তরাজ্য প্রবাসীরদের কাছ থেকে প্রাপ্ত ৯৩ পরিবারকে ৪ হাজার টাকা করে ৩ লক্ষ ৭২ হাজার টাকা। শমশেরনগর সাইকেলিং কমিউনিটির পক্ষ থেকে ৭০ পরিবারকে ৪৬ হাজার টাকা। রূপষপুর এলাকার প্রবাসী আব্দুর রউফ চৌধুরীসহ প্রবাসীদের সমন্বয়ে ১১০ পরিবারকে ৯১ হাজার টাকা, যুক্তরাজ্য প্রবাসী মিজান ফখরু এর পক্ষ থেকে ৭০ পরিবারকে ৪৭ হাজার টাকা। দেশ-বিদেশ ও স্থানীয়দের সহায়তায় ১ লক্ষ ৬৭ হাজার টাকার ত্রাণ সামগ্রীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে শমশেরনগর ইউনিয়নে প্রায় ১৭ লক্ষ টাকা বন্যার্তদের মধ্যে বিতরণ করা হয়েছে।

এছাড়াও আরব আমিরাতের একটি ট্রাষ্ট ১ লক্ষ ৪০ হাজার টাকা জমা হয়েছে। শীঘ্রই তা বন্যা দুর্গতের মধ্যে পুনর্বাসনের জন্য বিতরণ করা হবে। চেয়ারম্যান মো. জুয়েল আহমেদ তাঁর মাধ্যমে যেসব অনুদান প্রেরণ করেছেন তাদের কৃতজ্ঞতার সহিত ধন্যবাদ জানান।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: