সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩১ সেকেন্ড আগে
সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাপানে বন্যা ও ভুমিধসঃ মৃতের সংখ্যা বেড়ে ১৯৯

আন্তর্জাতিক ডেস্ক:: জাপানে ভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৯৯ জনে দাঁড়িয়েছে।নিখোঁজ রয়েছেন আরও কয়েক ডজন মানুষ।বৃহস্পতিবার একথা জানিয়েছেন জাপান সরকারের এক মুখপাত্র।

জাপানের মুখ্য মন্ত্রীপরিষদ সচিব ইয়োশিহিদে সুগা বলেন, প্রায় তিন দশকের মধ্যে আবহাওয়া-সংক্রান্ত চরম মন্দ বিপর্যয় এটি।এই বিপর্যয়ে নিখোঁজদের জন্য এখনো উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারীরা।

সুগা বলেন, প্রধানমন্ত্রী শিনজো আবে, বুধবার বন্যায় আক্রান্ত একটি এলাকা পরিদর্শন করেছেন।শুক্রবার বন্যা ও ভূমিধ্বসে আক্রান্ত অপর একটি এলাকা পরিদর্শনে যাবেন তিনি। এর আগে তিনি দেশের পরিস্থিতির কথা বিবেচনা করে তার একটি বিদেশ সফর বাতিল করেন।

জাপানে তুমুল বৃষ্টিপাত শুরু হয়েছে প্রায় এক সপ্তাহ আগে।তাই নিখোঁজদের জীবিত খুঁজে পাওয়ার সম্ভাবনা অনেকটাই মিইয়ে গেছে।ভারী বর্ষণ, বন্যা ও ভূমিধ্বসের কারণে জাপানে প্রায় ১০ হাজার মানুষ বাড়িঘর ছেড়ে আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছেন।সরকার তাদের বাড়িতে ফেরার ব্যবস্থা করে দিতে জরুরী তহবিল গঠন করেছে।

বৃহস্পতিবার সকালে এক বৈঠকে আবে বলেন, লোকজনের যেন আশ্রয়কেন্দ্রে অস্বস্তিকর পরিস্থিতিতে বাস করতে না হয় তা নিশ্চিত করতে আমাদের পক্ষে যা সম্ভব আমরা সব করবো।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: