সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বর্ষায় চুল পড়ার সমাধান

লাইফ স্টাইল ডেস্ক::

পুরোদমে এসে গিয়েছে বর্ষা। লম্বা চুল হোক বা ছোট, এখন ভিজে চুল শুকনো করাই ঝামেলার কাজ। কারণ গোসল করেই সেরেই ছুটতে হচ্ছে কলেজ বা অফিসে। আর যারা গৃহবধূ, তারাও ব্যস্ত হয়ে পড়ছেন গৃহকর্মে। তাই কোনরকমে ভেজা চুলেই গুটিয়ে বেঁধে নিয়ে কাজে নামতে হচ্ছে।

কিন্তু এতে চুলের যে কি ভয়ঙ্কর রকম ক্ষতি হচ্ছে সেটি নিশ্চয়ই বুঝতে পারছেন। ভেজা চুল বাঁধা থাকলে চুলের গোড়া হাল্কা হয়ে গিয়ে ভেঙে পড়ে। মাথায় দুর্গন্ধ তো বটেই, খুশকির সমস্যাও দেখা দেয়। আর বর্ষাকালে চট করে চুল শুকোতেও চায় না। তা এসব সমস্যা সামলাবেন কী করে ভাবছেন তো। খুব সহজে সমাধান করা যায় এই সকল সমস্যার

বর্ষাকালে মাথা থেকে তেল বের হয়। তাতে চুলের গোড়া চওড়া হয়ে যায়। এজন্য রোজই ভালো করে চুল ধোওয়া উচিত। ব্যবহার করুন অ্যান্টিব্যাক্টেরিয়াল শ্যাম্পু। পারলে হেয়ার ক্লিনজারও। তাহলে মাথায় ফাঙ্গাস বা ব্যাক্টেরিয়ার সংক্রমণ ঘটবে না।

বৃষ্টির জল সাধারণত অ্যাসিডিক এবং নোংরা হয়। তাই রাস্তায় বের হতে হলে শ্যাম্পুর পর চুলে অবশ্যই কন্ডিশনিং করবেন। তাহলে চুলও সুস্থ থাকবে, মাথাতেও দুর্গন্ধ হবে না।

সব সময় চেষ্টা করবেন রাস্তায় বের হবার আগে চুল সম্পূর্ণ শুকিয়ে নিতে। ভেজা চুলে ময়লা বেশি জমে। যার জন্য মাথায় সংক্রমণও হতে পারে।

সব সময় চুল আঁচড়াবেন ঠিক চিরুনি দিয়ে। মাথার জট ছাড়াতে লম্বা দাঁড়ার চিরুনি ব্যবহার করুন। দেখবেন, চুল পড়া অনেকটাই বন্ধ হয়ে গিয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: