সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ৫০ সেকেন্ড আগে
বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উট বলেছে, ইংল্যান্ডের বিপক্ষে জিতবে ক্রোয়েশিয়া (ভিডিও)

স্পোর্টস ডেস্ক:: ১৯৬৬ সালের পর বিশ্বকাপের ফাইনালে ওঠা হয়নি ইংল্যান্ডের। সর্বশেষ ১৯৯০ সালের সেমিতে খেলেছিল দলটি। আরো একবার সেমিফাইনালে ওঠা দলটি ফাইনালে ওঠার স্বপ্নে বিভোড়। কিন্তু তাদের জন্য দুঃসংবাদই বয়ে নিয়ে এলো উট শাহীন। আরব আমিরাতের ভবিষ্যৎবক্তা উট বলেছে, সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে হারবে ইংল্যান্ড।

বিশ্বকাপ আসলেই ভবিষ্যদ্বাণী দিতে মুখোর হয়ে ওঠে অনেক প্রাণী। ২০১০ সালে অক্টোপাস পলকে এখনো সবাই মনে রেখেছে তার ক্ষুরধার ভবিষ্যদ্বাণীর জন্য। স্পেনকে বিশ্বকাপজয়ী বলেছিল সে এবং হয়েও ছিল তাই। ২০১৪ বিশ্বকাপে শাহীন নামের এই উট ভবিষ্যদ্বাণী দিলেও তা কার্যকরী ছিল না।

রাশিয়া বিশ্বকাপে দেখে গেছে অ্যাকিলিস নামক এক রুশ বিড়ালকে। কিন্তু আলোচনায় আবারো সেই শাহীন উট। চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে এই উট। প্রথম সেমিফাইনালে বেলজিয়াম-ফ্রান্স ম্যাচে ফ্রান্সকে বিজয়ী ঘোষণা করেছিল উট। মাঠের খেলায়ও জিতেছে ফ্রান্স।

উটের সামনে দুটি কাঠিতে করে দুই দেশের পতাকা রাখা হয়। তারপর উটটি একটি পতাকাকে বেছে নেয়। এর মাধ্যমেই নির্ধারিত হয়ে ম্যাচটিতে আসলে কোন দেশ জিতবে। এবার উট ‘শাহীন’ সেমিফাইনালের বিজয়ী হিসেবে বেছে নিয়েছে ক্রোয়েশিয়াকে। তবে কি ইংল্যান্ডের ফাইনালে ওঠার স্বপ্ন এখানেই থেমে যাবে? উত্তরটা সময়ের হাতেই তোলা থাক।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: