সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সুস্থ গণতন্ত্রের জন্য, সুষ্টু নির্বাচন প্রয়োজন’

সুস্থ গণতন্ত্রের জন্য, সুষ্টু নির্বাচন প্রয়োজন। গণতন্ত্রের জয়যাত্রা অব্যাহত রাখতে অবাধ নিরপেক্ষ নির্বাচন এখন সময়ের দাবি। নির্বাচন কমিশনকে অব্যশই সুষ্ট নির্বাচনের পরিবেশ তৈরী করতে হবে।

মঙ্গলবার রাতে রোটারী ক্লাব অব সিলেট গ্যালাক্সির ক্লাব চাটার্ড ডে এবং ২০১৮-২০১৯ রোটাবর্ষের প্রথম সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি ও জাতীয় নির্বাচন পর্যবেক্ষন পরিষদের (জানিপপ) চেয়ারম্যান প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।
ক্লাবের বিদায়ী সভাপতি অ্যাডভোকেট হোসাইন আহমদ শিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন পিডিজি শহীদ আহমদ চৌধুরী, ডিজি ইলেক্ট লে. কর্ণেল আতাউর রহমান পীর, এসিটেন্ট গর্ভর্ণর নিরেশ চন্দ্র দাস, অ্যাডভোকেট রফিক আহমদ চৌধুরী, জোনাল কো অর্ডিনেটর নুরুল হক সোহেল, পিপি জাকির আহমদ চৌধুরী, রোটারিয়ান কয়েছ আহমদ সুমন। পরে অভিষিক্ত সভাপতি ইকলাল আহমদের কাছে করার হস্তান্তর করা হয়।

পদ্মা সেতু প্রসঙ্গে জানিপপ চেয়ারম্যান বলেন, পদ্মা সেতু নিয়ে অনেক কথা বলা হয়েছে। আজ সেই সেতু দৃশ্যমান হয়েছে। বাংলাদেশ নিয়ে অনেক অপবাদের পরও বিশ্ব ব্যাংকের চেয়ারম্যান আমাদের দেশে দুবার এসেছেন।

নাজমুল আহসান কলিমুল্লাহ বলেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা উত্তরাধিকার সূত্রে পাওয়া। সেই ব্যবস্থা থেকে আমাদের বের হতে হবে। নতুন যে পদ্ধতি আসে তাকে সাধুবাদ জানাতে হবে। তিনি বলেন, আয়তনের দিক থেকে বাংলাদেশ ছোট। কিন্তু জনসংখ্যার দিক দিয়ে বাংলাদেশ অনেক বড় একটি রাষ্ট। আর একদিনে তিনশ আসনে নির্বাচন বাংলাদেশের জন্য একটা বড় চ্যালেঞ্জ। তাই ওই ব্যবস্থা থেকে আমাদের বের হতে হবে। একদিনে নির্বাচন না করে ধাপে ধাপে বিশ্বের বিভিণœ উন্নত রাষ্টে যেভাবে নির্বচন হয় সেভাবে করতে হবে। আমাদের প্রতিবেশী দেশ ভারতেও ধাপে ধাপে নির্বাচন হয় বলে তিনি জানান। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: