সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তরুণদের অভিনব প্রতিবাদে রিজভীর উচ্ছ্বাস

নিউজ ডেস্ক:: চারদিকে অন্ধকারের মধ্যে তরুণদের অভিনব প্রতিবাদ আশার আলো দেখাচ্ছে বলে মন্তব্য করেছন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী।

বুধবার (১১ জুলাই) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, নেত্রীর মুক্তির জন্য এমন অভিনব প্রতিবাদ আগামী দিনে আন্দোলনের অনুপ্রেরণা দিবে। দলের নেতাকর্মীদের উজ্জীবিত করবে।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে হেঁটে আসা তরুণরা বুধবার দুপুর ২টার দিকে নয়াপল্টন কার্যালয়ে পৌঁছান। এ সময় তাদের ফুল দিয়ে বরণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরে বিকেল ৪টার সংবাদ সম্মেলনে করেন রিজভী। সেখানে রিজভী ঢাকায় আগত ৬ তরুণকে গণমাধ্যমের সঙ্গে পরিচয় করিয়ে দেন। আগত তরুণদের মধ্যে প্রথমে আসেন শহীদুজ্জামান, সাইফুল আলম রানা, আজিম উদ্দিন। পরে সীতাকুন্ডু থেকে তাদের সঙ্গে যোগ দেন সোহেল মন্টু। আর কুমিল্লা থেকে সাদ্দাম মজুমদার ও সোহেল রানা তাদের সঙ্গে পায়ে হেঁটে ঢাকায় পৌঁছান।

রিজভী বলেন, পথে সাধারণ মানুষ তরুণদের সাধুবাদ জানালেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা তাদের কাপড় চোপড় ছিঁড়ে ফেলেছে। সরকার বিরোধী দল শূন্য করতে চায় বলেও মন্তব্য করেন তিনি।

নির্বাচন কমিশনের কঠোর সমালোচনা করে রিজভী বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ঘোর বিরোধী নির্বাচন কমিশন প্রাণহীন পাথরের মতো নির্বিকার বসে আছে। তাদের কাছে বিরোধী দলের প্রার্থীর অভিযোগের কোনো মূল্য নেই।

তিনি বলেন, বরিশাল সিটি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে গাড়িতে ফ্লাগ উড়িয়ে আবুল হাসনাত আবদুল্লাহ সার্কিট হাউস ও বরিশাল ক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নৌকা প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সিটি কর্পোরেশনের সীমানার বাইরে থেকে লোকজনদের নিয়ে এসে নৌকার পক্ষে মহড়া দিচ্ছেন। নৌকার প্রার্থীর মিছিল সারা মহানগর অবাধে প্রদক্ষিণ করছে। অথচ ধানের শীষের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সারোয়ার প্রচার মিছিল বের করলেই পুলিশ বাধা দিচ্ছে।

ছাত্রদল নেতা ইসহাক সরকারকে গ্রেফতারের বিষয়ে তিনি বলেন, কয়েকদিন আগে ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসাহাক সরকারকে রাতের অন্ধকারে উঠিয়ে নিয়ে যায় আইন-শৃঙ্খলা বাহিনী। কিন্তু তার অবস্থান সম্পর্কে কিছুই জানায়নি। পরিবারের সকলকে চরম উদ্বেগ, উৎকণ্ঠার মধ্যে ঠেলে দিয়ে দুদিন পরে তাকে আদালতে হাজির করা হয়। আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে। এখন আইন শৃঙ্খলা বাহিনীর হেফাজতে রিমান্ডে থাকাকালীন তার প্রতি কি আচরণ করা হচ্ছে তা জানি না। তবে তাকে নির্যাতনের মাধ্যমে কোনো শেখানো বুলি বলানো হচ্ছে কি-না তা নিয়ে দল ও পরিবার উদ্বেগের মধ্যে রয়েছে। অবিলম্বে ইসাহাক সরকারের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও রিমান্ড বাতিল করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, নির্বাহী কমিটির সদস্য শামসুজ্জামান সুরুজ প্রমুখ উপস্থিত ছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: