সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৭ সেকেন্ড আগে
বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

শ্রীমঙ্গল প্রতিনিধি:: ‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’ এই শ্লোগানকে সামনে রেখে শ্রীমঙ্গলে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস।
বুধবার ১১ জুলাই বুধবার সকালে স্থানীয় উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মো. মোবাশশেরুল ইসলামের সভাপতিত্বে উপজেলা প্রাঙ্গন থেকে এক র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরে বিভিন্ন সড়ক ঘুরে আবার উপজেলায় এসে শেষ হয়। পরে উপজেলা মিলনায়তনে জনসখ্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব।

পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. কামাল মিয়ার সঞ্চালনায় আলোচনাসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভুনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেরাগ আলী, মেডিক্যাল অফিসার রঞ্জন চন্দ্র দাশ, সহকারি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থ, বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি শ্রীমঙ্গল শাখার সভাপতি ধিমান বসাক, এনজিওকর্মী সাকিব আহমেদ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জনসংখ্যা বৃদ্ধি দেশের জন্য বড় সমস্যা। এই সমস্যা নিরসনের জন্য সরকার কাজ করছে। কিন্তু একা সরকারের পক্ষে দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণ সম্ভব নয়। এ জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। জনসংখ্যা নিয়ন্ত্রণে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। জনসংখ্যা বৃদ্ধিরোধে পরিবার পরিকল্পনা কর্মীদের প্রশংসা করে বক্তারা তাদের আরো ভালো কাজ করার জন্য অনুরোধ জানান।

পরে পরিবার পরিকল্পনায় কাজ ভালো কাজ করার জন্য উপজেলার শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরির্দশক হিসেবে এবছর পরিবার পরিকল্পনা পরিদর্শক ধীমান বসাক এর নাম ঘোষণা করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: