সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফটোগ্রাফারের ডাকে বিবস্ত্র হলেন ৫০০ নারী-পুরুষ!

আন্তর্জাতিক ডেস্ক:: অস্ট্রেলিয়ার মেলবোর্ন মহানগরী, সোমবারের এক ফুটফুটে সকাল, পাত্রপাত্রী: পাঁচ শতাধিক নগ্ন নারী-পুরুষ। উদ্দেশ্য একেবারেই নির্মল। ছবি তোলানো।

সংবাদ সংস্থার খবরে প্রকাশ, সম্প্রতি অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহর সাক্ষী থাকল এক বিরল দৃশ্যের। প্রায় ৫০০ নরনারী স্বেচ্ছায় নগ্ন হলেন খ্যাতনামা মার্কিন ফটোগ্রাফার স্পেনসার টিউনিকের এক বিশেষ ফটোশুটের জন্য।

৫১ বছর বয়সী স্পেনসার টিউনিকের খ্যাতি এক অদ্ভুত জাতের ছবি তোলার জন্য। তিনি বিশালাকৃতির ন্যুড শুট করে থাকেন। আজ পর্যন্ত প্রায় ৭৬টি প্রকাণ্ড মাপের হিউম্যান ইনস্টরেসন তিনি করেছেন পৃথিবীর বিভিন্ন জায়গায়।

সম্প্রতি ইনস্টলেশনের জন্য টিউনিক বেছে নিয়েছিলেন অস্ট্রেলিয়ার মহানগর মেলবোর্নকে। তার ক্যামেরায় নিজের নগ্নতাকে বন্দি করার জন্য আবেদনপত্র জমা পড়েছিল ১২,০০০-এরও বেশি। তার মধ্যে থেকে ৫০০-র আশেপাশের মানুষকে বেছে নেওয়া হয় শুটের জন্য।

এক সুপারমার্কেটের ছাদে এই শুট সংঘটিত হয়। শুটে অংশ নেওয়া মানুষ মুক্তকণ্ঠে জানিয়েছেন যে, এই অভিজ্ঞতা একেবারেই অনন্য। যদিও খুব কম সময়ের মধ্যেই টিউনিক তার কাজ সারেন, তবু এই অভিজ্ঞতাকে সারা জীবনে ভোলা যাবে না বলেই মন্তব্য করেছেন প্রতিযোগীরা।

প্রসঙ্গত, টিউনিক ২০০১ সাল থেকে শুরু করেছেন তার এই কাজ। মন্ট্রিল, লন্ডন, ক্লিভল্যান্ড, আমস্টারডাম ইত্যাদি শহরে তিনি এই ন্যুড হিউম্যান ইনস্টলেশনের প্রজেক্ট করেছেন। তার মতে, পোশাকমুক্ত অগণিত মানব এক অনন্য দৃশ্য রচনা করে, যার কোনও তুলনাই হয় না।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: