সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নিতে যাচ্ছেন শিক্ষকরা

নিউজ ডেস্ক:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আশ্বাসের ভিত্তিতে শিক্ষক-কর্মচারীরা আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বলে জানিয়েছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায়।

বুধবার আন্দোলনকারী শিক্ষকদের ৫ সদস্যের প্রতিনিধি দল শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে আন্দোলন স্থগিতের আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

বিনয় ভূষণ রায় বলেন, আমাদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক হয়েছে। তিনি আমাদের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন। শিক্ষকরা তাদের যৌক্তিক দাবি আদায়ে গত এক মাস ধরে খোলা আকাশের নিচে আন্দোলন করে যাচ্ছেন- শিক্ষামন্ত্রী তাতে দুঃখ প্রকাশ করেছেন। শিক্ষকদের দাবি আদায়ে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। শিক্ষকদের দাবি কতটুকু আদায় করা সম্ভব হয়- সেটি নিয়ে শিক্ষামন্ত্রী কাজ করে যাচ্ছেন।

এই শিক্ষক নেতা বলেন, শিক্ষামন্ত্রীর এই আশ্বাস জাতীয় প্রেস ক্লাবে আন্দোলনরত শিক্ষকদের মাঝে এসে বলার আহ্বান জানাই, কিন্তু মন্ত্রী তাতে আপত্তি জানিয়ে বলেছেন- আপনারা শিক্ষক নেতা। সিদ্ধান্ত আপনারা নিবেন। অনেক কষ্ট করে রাস্তায় বসে আপনারা আন্দোলন করছেন, তাতে আমি মর্মাহত। তবে আমি আপনাদের বিষয়টি নিয়ে কাজ করছি। আপনারা আন্দোলন ছেড়ে পাঠদানে মনোযোগ দেন সেটি আমি আহ্বান জানাই।

শিক্ষামন্ত্রীর আশ্বাসে সন্তুষ্ট প্রকাশ করেছেন শিক্ষক নেতারা। তারা বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা আশা করি সরকার আমাদের ন্যায্য দাবিতে গুরুত্ব দিয়ে তা বাস্তবায়নের উদ্যোগ নেবে। শিক্ষামন্ত্রীর আশ্বাসের উপর আস্থা রেখে আমরা আন্দোলন স্থগিত করার বিষয়ে আলোচনা শুরু করেছি। বিকাল ৪টার মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করা হবে বলে জানান আন্দোলনকারী শিক্ষক নেতারা।

তারা জানান, বিকালে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান সরকারের পক্ষ থেকে আন্দোলনকারী শিক্ষকদের মাঝে এসে অনশন ভাঙিয়ে তাদের দাবি আদায়ে কাজ করে যাওয়ার চেষ্টা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, এমপিওভুক্তির দাবিতে গত এক মাস ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। প্রতিদিনের মতো বুধবার ১৭তম দিনে জাতীয় প্রেস ক্লাবের সামনে খোলা আকাশের নিচে বসে আন্দোলকারীরা অমরণ অনশন পালন করে যাচ্ছেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: