সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানে নির্বাচনী সমাবেশে হামলা: প্রার্থীসহ নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের পেশোয়ার শহরে এক নির্বাচনী সমাবেশে মঙ্গলবার আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে।এতে স্থানীয় প্রভাবশালী রাজনৈতিক নেতা হারুন বিলোরসহ ১৪ জন নিহত হয়েছেন।আহত হয়েছেন কমপক্ষে আরো ৭২ জন।

মঙ্গলবার ওই সমাবেশের আয়োজন করেছিল আওয়ামী ন্যাশনাল পার্টি (এএনপি)। সেখানে জড়ো হওয়া ২ শতাধিক নেতা সমর্থকদের উদ্দেশে বক্তব্য রাখার কথা ছিল দলের জনপ্রিয় নেতা ও আসন্ন নির্বাচনের প্রার্থী হারুন বিলোরের।কিন্তু তিনি সভাস্থলে পা রাখার আগেই বোমাটি বিস্ফোরিত হয় বলে জানিয়েছেন পেশোয়ারের পুলিশ প্রধান শাফকাত মালিক।

পাকিস্তানে আগামী ২৫ জুলায় যে পার্লামেন্ট নির্বাচন হওয়ার কথা রয়েছে তাতে পেশোয়ার থেকে প্রার্থী হয়েছিলেন হারুন বিলোর।তার বাবা বশির বিলোর যিনি এএনপি’র একজন প্রখ্যাত নেতা ছিলেন, তিনিও ২০১২’তে এক আত্মঘাতী বোমা হামলায় প্রাণ হারিয়েছিলেন।

মঙ্গলবারের সমাবেশে বক্তব্য রাখার জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়েছিলেন হারুন বিলোর।কিন্তু তিনি গাড়ি থেকে নামার সময় সমাবেশে আগত সমর্থকদের সঙ্গে মিশে থাকা এক আত্মঘাতী হামলাকারী বোমাটিতে বিস্ফোরণ ঘটনায়।তিনি আরও বলছেন, নিহত নেতার খুব কাছ থেকেই হামলাটি চালানো হয়েছিল।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি।তবে পুলিশের অনুমান সন্ত্রাসী গোষ্ঠী তালিবানই এই হামলা চালিয়েছে।এর আগে ২০১৩ সালের নির্বাচনের সময়ও এএনপি’কে লক্ষ্য করে একাধিক হামলা চালিয়েছিল ওই গোষ্ঠীটি।

এদিকে মঙ্গলবারের এই হামলা পাকিস্তানের অন্যান্য রাজনৈতিক দলের প্রচারণাতেও প্রভাব ফেললে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সূত্র: ডন ও আল জাজিরা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: